Ameen Qudir

Published:
2018-01-30 16:11:54 BdST

পরকীয়া‌'র ব্যবচ্ছেদ বনাম সুখী দাম্পত্যের সূত্র


 

 

ডা. কামরুল হাসান সোহেল
_____________________________

আপনি কারো শরীর ছুঁতে পারবেন কিন্তু তার মনকে ছুঁতে পারবেন কি? একই ছাদের নিচে যুগের পর যুগ থেকেও একজন আরেকজনের মনকে ছুঁতে পারেনা। মনকে ছোঁয়া অনেক কঠিন।পাশাপাশি বসে থেকেও আপনি বলতে পারবেন না আপনার সংগীর মনে কি চলছে? সে হয়তো আপনার সামনে বসে আছে, আপনার সাথে হাসছে,কথা বলছে,ঘুরছে কিন্তু তার মনে আরেকজনর রাজত্ব চলছে।আপনি টের ও পাবেন না কখন থেকে চলছে,কত দিন ধরে চলছে তার মনে অন্য কারো রাজত্ব। মানুষের মন খুবই জটিল, মনকে বশে আনা খুবই কঠিন। যারা নিজের মনকে বশে আনতে পারে বা যারা পরষ্পরের মনকে ছুঁতে পারে তারাই পায় একটি সুখী দাম্পত্য জীবন।

Image result for happy indian couple images

একটি সুখী দম্পতির মডেল ছবি

---------------------------------------

 

যারা নিজের মনকে বশে আনতে পারেনা বা যারা পরষ্পরের মনকে ছুঁতে পারেনা তারাই অসুখী দাম্পত্য জীবন যাপন করে। তারা জড়িয়ে পড়ে পরকীয়ার মত জটিল সম্পর্কে যা তাদের জীবনকে সাথে তৃতীয় আরেকজনের জীবনকেও করে তুলে দুর্বিষহ। তারা জীবনের সাথে সমঝোতা করে,অভিনয় করে সুখে থাকার, ভাল থাকার কিন্তু তারা চরম অসুখী জীবন যাপন করে। যখন সবকিছু সহ্যের বাইরে চলে যায় তখন তা প্রকট আকার ধারণ করে যার বহিঃপ্রকাশ ঘটে ডিভোর্সের মাধ্যমে বা সুইসাইডের মাধ্যমে কেউ কেউ এই দুর্বিষহ জীবনের ইতি টানতে চায়। যা কোনভাবেই কাম্য নয়,নিজেকে ভালবাসুন, জীবনকে ভালবাসুন।

 

আপনার সংগীর মনকে বুঝুন,নিজেদের মাঝে খোলামেলা আলোচনা করুন, ভাল থাকুন একসাথে যদি তা সম্ভব না হয় তাহলে পরষ্পরের সম্মতিতে আলাদা হয়ে যান তবু সুইসাইডের মত আত্মঘাতী সিদ্ধান্ত নিবেন না।

_______________________________

 

 

ডা. কামরুল হাসান সোহেল

 

আজীবন সদস্য, স্বাধীনতা চিকিৎসক পরিষদ , কুমিল্লা জেলা।
কার্যকরী সদস্য স্বাধীনতা চিকিৎসক পরিষদ
আজীবন সদস্য,বিএমএ কুমিল্লা।
সেন্ট্রাল কাউন্সিলর, বিএমএ কুমিল্লা

আপনার মতামত দিন:


মন জানে এর জনপ্রিয়