Dr. Aminul Islam

Published:
2021-05-31 04:52:40 BdST

নিজের ফ্লাট বাড়ি এতিমদের দানকারী অধ্যাপক ডা. ফরিদুল আলম আর নেই



ডেস্ক
_______________

নিজের ফ্লাট বাড়ি এতিমদের দানকারী
অধ্যাপক ডা. ফরিদুল আলম আর নেই।
চট্টগ্রাম মা শিশু ও জেনারেল হাসপাতালের শিশু স্বাস্থ্য বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ছিলেন তিনি। রোববার দিবাগত রাত ১টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
ডা ফরিদের প্রয়াণে গভীর শোক জানান ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর   ডা সুলতানা আলগিন। শোক এপিটাফে সিএমসি ২৮ প্রফেসর আলগিন বলেন, ফরিদভাই ছিলেন লোক সেবী। জনসেবী। এতিম, অসহায় সেবী। তাঁর ডাক্তারী সেবা যেমন তিনি  গরিব অসহায় দের কল্যাণে দিতেন। একইভাবে তাঁর ফ্লাট বাড়ি, অর্জিত সম্পদও তিনি অকাতরে অসহায় এতিমদের দান করেছেন। তাঁর সান্নিধ্যে একালের এক মহামানবের দর্শন লাভ হত।চট্টগ্রাম মেডিকেল কলেজের কৃতি শিক্ষার্থী ছিলেন তিনি। শিক্ষক হিসেবে বরণীয় ও অনন্য ছিলেন।  তার প্রয়াণে বাংলাদেশ  শ্রেষ্ঠ সন্তানকে হারাল। 

অধ্যাপক ডা ফরিদ চট্টগ্রাম মেডিকেল কলেজের ১৭ ব্যাচের মেধাবী শিক্ষার্থী ছিলেন। 

তার গ্রামের বাড়ি চট্টগ্রামের লোহাগড়ায়।

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসক ডা. সাইয়েদ আসিফ জানান, এতিম শিশুদের কিভাবে ভালোবাসতে হয়,তা স্যার হতে আমি অধম বেশ শিখেছি। স্যারের বিল্ডিংয়ের কিছু ফ্লোর পর্যন্ত স্যার জীবদ্দশায় প্রত্যন্ত অঞ্চলের এতিমখানার জন্য ওয়াকফ করে দিয়েছেন।

তিনি আরও বলেন, এতিমখানাগুলোর তত্ত্বাবধায়করা প্রতি মাসে এসে ওই ফ্লোরের ভাড়াগুলো নিয়ে যেতো। উনি বলতেন, সন্তানদের জন্য এতো সম্পদ রেখে গিয়ে কী হবে? ওদের তো শিক্ষার পেছনে খরচ করেছি, সক্ষম মানুষ হিসেবে গড়ে তুলেছি, বাকিটা তাদের দায়িত্ব। এই এতিম শিশুগুলোর দোয়ায় আমার পরকালের পাথেয় হবে।

অধ্যাপক ডা রেজাউল করিম মন্নো এক শোক এপিটাফ এ বলেন, I am so sorry to inform all concerned that Prof. Md. Faridul Alam (CMC - 17), former Head of Pediatrics of Chattogram Maa- O- Shishu Hospital Medical College died at Maa- O- Shishu Hospital Covid 19 ICU today evening at about 11 pm. He has been suffering from Covid 19 infection and its complications for about 1 month 15 days. All his relatives, friends, colleagues, students and well wishers have been requested to pray for his departed soul. He is hailing from Kolauzan, Lohagara, Chattogram.

Our deepest condolences to the family. May the departed soul rest in peace in Heaven. May Almighty  please give his family members lots of strength and courage to pass this hard time.

আপনার মতামত দিন:


কোথায় ডাক্তার এর জনপ্রিয়