SAHA ANTAR

Published:
2021-05-02 18:53:20 BdST

মাত্র ৭২ ঘণ্টায় ২০০ শয্যার হাসপাতাল করে দেখাল কলকাতা


 


অন্তর সাহা, কলকাতা
--------------------------------

মাত্র ৭২ ঘণ্টার মধ্যে কলকাতার কিশোর ভারতী স্টেডিয়ামকে অস্থায়ী কোভিড হাসপাতালে পরিণত করলেন মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল কর্তৃপক্ষ। এই উদ্যোগে যাবতীয় সহায়তা করেছে আইটিসি লিমিটেড। এই খবর টুইট করে জানিয়েছে ওই বহুজাতিক সংস্থাটি।

ওই সংস্থা সূত্রে খবর, কোভিড রোগীদের চিকিৎসায় কিশোর ভারতী স্টেডিয়ামের অস্থায়ী হাসপাতালে ২০০টি শয্যার ব্যবস্থা করা হয়েছে। এই উদ্যোগে শামিল হয়েছে রাজ্য সরকারও।


রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা প্রতি দিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। শনিবার রাতে স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১২ জন। এই নিয়ে টানা ৪ দিন ধরে আক্রান্তের সংখ্যা ১৭ হাজার বা তার বেশি ছাড়িয়ে গেল।


এই আবহে এ রাজ্যে কোভিড রোগীদের চিকিৎসার জন্য যাবতীয় বন্দোবস্ত করতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। হাসপাতালের বেড যাতে অপ্রতুল না হয়ে পড়ে, সে দিকেও কড়া নজর রাখা হচ্ছে। পাশাপাশি, কোভিড রোগীদের চিকিৎসার জন্য অক্সিজেনের চাহিদা মেটাতে তৎপর হয়েছে রাজ্য সরকার।

রাজ্য প্রশাসনের পাশাপাশি চিকিৎসা পরিষেবায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে বিভিন্ন বেসরকারি সংস্থাগুলিও। মেডিকা-র সঙ্গে হাত মিলিয়ে এ বার সে কাজে দেখা গেল শহরেরই এক বহুজাতিক সংস্থাকে। মাত্র ৩ দিনের রেকর্ড সময়ে শহরে গড়ে তোলা হল কোভিড হাসপাতাল।

আপনার মতামত দিন:


কোথায় ডাক্তার এর জনপ্রিয়