Ameen Qudir

Published:
2019-02-13 20:33:49 BdST

US-BANGLAচেন্নাইগামী রোগীদের ভোগান্তি কমাতে ঢাকা চেন্নাই ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা


 


ডেস্ক , ঢাকা
_____________________

চেন্নাইয়ে ডাক্তার দেখাতে যাওয়া রোগীদের সুবিধার্থে প্রথম বাংলাদেশ এয়ারলাইন্স হিসেবে ফ্লাইট চালু করছে বাংলাদেশের বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলা। ৩১ মার্চ প্রথম ফ্লাইট চেন্নাইয়ের উদ্দেশে ঢাকা ছাড়বে। চট্টগ্রাম থেকেও থাকছে ফ্লাইট।

বাংলাদেশের হাজারো মানুষ চিকিৎসার জন্য চেন্নাই যান নিয়মিত। দক্ষিণ ভারতের প্রাণ চেন্নাই। চিকিৎসার জন্য ভারতবর্ষে বিখ্যাত। এই রুটে ঢাকা থেকে কোনো এয়ারলাইন্স সরাসরি না যাওয়ায় ভ্রমণ ইচ্ছুকদের অনেক ভোগান্তি পোহাতে হয়। বিমান সংস্থাটি জানায়, তাই কোনো ধরনের বাণিজ্যিক চিন্তা না করে সামাজিক দায়বদ্ধতার বিষয় মাথায় রেখে ইউএস-বাংলা এয়ারলাইন্স রুটটি চালু করছে বলে জানায় সংস্থাটি।

ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই-ঢাকা রুটে ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইটটি পরিচালিত হবে। যার মধ্যে ৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসের আসন ব্যবস্থা রয়েছে। প্রাথমিকভাবে সপ্তাহে ৩টি ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছে ইউএস-বাংলা। সপ্তাহের রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ঢাকা ও চট্টগ্রাম থেকে চেন্নাইয়ের যাত্রী নিয়ে যাবে এয়ারলাইন্সটি।

ঢাকা-চেন্নাই রুটে ওয়ানওয়ের ভাড়া শুরু ১৫ হাজার টাকা থেকে। আর রিটার্ন ২৪ হাজার টাকা। চট্টগ্রাম থেকে এই ভাড়া ১৬ হাজার ও ২৬ হাজার টাকা।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ ও মার্কেটিং) কামরুল ইসলাম বলেন, যাত্রা শুরুর পর থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড ৯৮ দশমিক ৭ শতাংশ, রয়েছে আন্তর্জাতিকমানের ইন-ফ্লাইট সুবিধা। আমাদের কাছে সব যাত্রীই ভিআইপি।

 

আপনার মতামত দিন:


ভ্রমণ এর জনপ্রিয়