Ameen Qudir

Published:
2018-08-20 17:55:44 BdST

উৎসব হোক ভ্রমণময় স্বরূপকাঠি গেলে বৌদি'র হোটেলে না খেলে ভ্রমণটাই মাটি


 


মাহমুদ হাসান খান
_______________________________

স্বরুপকাঠির প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন একটি ইউনিয়ন কুড়িয়ানা। এই কদিন আগেও এখানে যেতে হলো শুধু মাত্র নৌকা দিয়ে। এখানে রয়েছে ছোট্ট একটি বাজার। আর সে বাজারের 'বৌদি'র হোটেল এ খাবার খেয়েছেন প্রায় ৩০ টি দেশের কয়েকশ ট্যুরিষ্ট, আর কয়েক হাজার লোকাল ট্যুরিষ্ট। ওটার নাম দেয়া হয়েছে পৃথিবীর অনেক নাম করা ব্লগারের ব্লগে।

ঘটনার শুরু বছর চারেক আগে। আমরা যখন স্বরুপকাঠির ক্যানেলগুলোতে ব্যকওয়াটার ক্রুজ চালু করি তখন ওখানে দুপুরের খাবারের ব্যবস্থা জরুরী হয়ে পরে। কারন মুল ফ্লোটিং মার্কেট আটঘর এ ভালো কোন রেষ্টুরেন্ট ছিলো না আর ট্যুর শেষ করে বানারীপাড়া যেতে যেতে প্রায় ৪ টা বেজে যেতো। তাই খোজ লাগালাম কাছাকাছি বাজারের। এবং কুড়িয়ানা বাজারে দোকানটি পেয়ে গেলাম। তখন থেকে আমার বা অন্য অনেক ট্যুর কোম্পানীর গেষ্ট ওই এলাকায় গেলে ফোনে অর্ডার দিয়ে রাখি।

বৌদির আসল নাম সন্ধ্যা রানী। রেষ্টুরেন্টটির পোষাকী নাম : সকাল সন্ধ্যা হোটেল । মালিক বরুনদা আর এ বৌদি খুব যত্ন করে আমাদের রান্না করতেন। দারুন রান্নার হাত বৌদির। গত বছর বরুনদা মারা গেছেন। এখন পুরো হাল ধরেছেন সন্ধ্যা বৌদি। উনিই বাজার থেকে শুরু করে সব রান্না করেন। বাজারের যে কোন মাছ বা মাংশ অর্ডার করে রাখলে ওনারা রান্না করে রাখবেন।

তো এবার বর্ষায় যখন স্বরুপকাঠি ভাসমান বাজার দেখতে যাবেন অবশ্যই বৌদির ওখানে দুপুরের খাবারটা খাবেন। ফোন ওনাকে অর্ডার করলেই হবে। ফোন নম্বর : ০১৯২৩-৭৪৪৯৩৭।

_______________________

 

মাহমুদ হাসান খান। অকাল প্রয়াত ভ্রমণ বিশেষজ্ঞ। সুলেখক। তিনি ছিলেন
CEO at Trip to Bangladesh

আপনার মতামত দিন:


ভ্রমণ এর জনপ্রিয়