Ameen Qudir

Published:
2017-07-10 08:09:41 BdST

মেয়ে তুমি ভুল করো না


 

 


ডা. শিরিন সাবিহা তন্বী

_____________________________

 


মেয়ে তুমি যেই ভুল ই করো না কেন,তোমাকে ভালোবাসার মানুষটিকে চিনে নিতে ভুল করো না।
সব ভুল থেকে এক না একদিন তোমার মুক্তি হয়ত মিলবে।কিন্তু তোমাকে সত্যিকার অর্থেই ভালোবাসে এমন মানুষ হয়ত কপাল গুনে একজন ই জুটবে সারাটা জীবন জুড়ে।
ক্ষনিকের অবহেলায় তাকে হারিয়ে ফেললে হয়ত ভুলে ভুলে তিক্ত হবে তোমার জীবন।

তুমি কিশোরী হতেই পারো,হতেই পারো খানিকটা অবুঝ কিংবা স্বপ্নদ্রষ্টা।তোমার ভালো লাগতেই পারে সময়ের সেরা মাসল ম্যান।কলেজের সবথেকে হিরো লুক ছেলেটিও হতে পারে তোমার ঘুম নির্বাসনের কারন।
কিন্তু সারাজীবন যদি খুব আরামে আর শান্তিতে ঘুমাতে চাও তোমাকে ভালোবাসে যে সেই হিরোটিকে খুঁজে বের করো।

 

লোকে বলে মেয়েরা মায়ের জাতি।মায়ায় ভরা মন।লোকে সত্য বলে!ছেলেদের মন সাধারন দৃষ্টিতে মেয়েদের মতন মায়াময় নয়।যে ছেলেটি তোমাকে মায়া করল,,তোমার ক্লান্ত মুখ পানে চেয়ে পানির বোতল টি এগিয়ে দিল,,রোদের তাপে তোমার হাতে তুলে দিল একটা কচি ডাবের নোনা জলটুকু,,তাকে কখন ও কোন কিছুর বিনিময়ে হারিয়ে যেতে দিও না!

তোমার তাকে ন্যাওটা লাগে?আনস্মার্ট?
এতটাই আনস্মার্ট যে তোমার কষ্ট দেখে কুলির মত তোমার লাগেজ নিজের হাতে তুলে নিচ্ছে!রোজা তুমি রেখেছ আর ইফতারের ভাবনাতে সে ব্যাকুল?
তোমাকে কোন রংয়ের পোষাকে মানাবে,তোমার কোন পোষাকের সাথে কোন গয়নাটিতে তোমাকে রানী লাগবে - এই ভাবনা যে পুরুষ ভাবছে তোমার জীবনে সেই রাজা!তুমি তার রানী।
কোন রাজা মহারাজা হনু মনু যে তোমাকে দাসী ভাবে,তাকে তুমি তোমার রাজা কখন ও ভেবে বসো না মেয়ে!

 


তোমার গায়ের কালো রং,ঠোঁটের বেগুনী আভা,ঠোঁটের কোনের তামাটে হাসি যার চোখের তারায় স্বপ্নের ঝিলমিল বোনে সেই তোমার স্বপ্ন পুরুষ।স্বপ্নে যে সুঠামদেহী কে দেখো সে নয়!

তাই আমি তোমাকেই বলছি মেঘ বালিকা।মেঘের ডানায় ভর করে হাওয়ায় উড়ে বেড়াতে বেড়াতে তুমি তার কাঁধেই তোমার আশ্রয় খুঁজে নাও,যে কাঁধ তোমায় আদরে,সোহাগে,স্নেহে মায়ায় বাঁধনে বেধেঁ রাখবে।তোমার কাঁদাবে না,আঘাতে জর্জরিত করবে না তোমার মন বরং তোমার চোখের কোনে আনন্দ্রাশ্রু হবে রোজ!!!!


__________________________

ডা. শিরিন সাবিহা তন্বী , লোকসেবী চিকিৎসক, বরিশাল।

আপনার মতামত দিন:


মন জানে এর জনপ্রিয়