Dr.Liakat Ali

Published:
2022-01-08 20:32:46 BdST

৭২ বছরের ছাত্রদের মিলনমেলায় এলেন ৯৫ বছরের প্রধান শিক্ষক 


সংবাদ সংস্থা
____________________

৭২ বছরের ছাত্রদের মিলনমেলায় ৯৫ বছরের শিক্ষক যখন উপস্থিত হলেন, এক অভূতপূর্ব আনন্দঘন আবেগপূর্ণ স্বর্গীয় মুহূর্ত তখন তৈরি হয়।
ছাত্রদের সবার বয়স ৭২ এর উর্ধ্বে। শিক্ষকের বয়স ৯৫। মাগুরা এজি একাডেমির ৬৫ সালের এসএসসি ব্যাচের ছাত্রদের অনেকেই দেশবরেণ্য।

এই ব্যাচের পুনর্মিলনী উপলক্ষে (১ জানুয়ারি) শনিবার সংবর্ধনা দেওয়া হয় ওই স্কুলের তৎকালীন প্রধানশিক্ষক ভাষা সৈনিক খান জিয়াউল হককে। শহীদ সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে দিনভর নানা আয়োজনে তারা ফিরে যান সেই স্কুল জীবনে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর আব্দুল লতিফ বলেন, “এই বয়সে এমন মিলন ভাবা যায় না। তার উপর এই অনুষ্ঠানে আমাদের প্রধান শিক্ষকের সান্নিধ্য পাওয়া এ এক অন্য রকম অনুভুতি। আমি যখন এই অনুষ্ঠানে আসার কথা বিশ্ববিদ্যালয়ে বলছিলাম, সবাই বলছিলেন আপনার হেড স্যার এখনও বেঁচে আছেন?”

দুদকের সাবেক মহাপরিচালক ও সাবেক নির্বাচন কমিশনার সাইফুল ইসলাম বলেন, “এত বছর পর মাগুরায় এসে বন্ধুদের সঙ্গে আবার আড্ডা দিতে পারব তা কখনো ভাবিনি। সেই সঙ্গে আরও অবাক করেছে আমাদের প্রধান শিক্ষকের উপস্থিতি। স্যারের পাশে চেয়ারে বসতে অস্বস্তি লাগছে। অনেকেই আজ নেই। তারপরও এত বন্ধু মিলিত হওয়াকে খুব উপভোগ করছি।”

ভাষা সৈনিক খান জিয়াউল হক বলেন, “১৯৬৫ সালের ব্যাচ আমার খুব প্রিয় ব্যাচ। অসংখ্য গুনী মানুষ ছিল এই ব্যাচে। ৫৬ বছর পর তাদের পুনর্মিলনী অনুষ্ঠানে আমি একজন শিক্ষক হিসেবে উপস্থিত থাকতে পেরেছি এ এক পরম পাওয়া।”

পুনর্মিলনী উদযাপন পরিষদের আহ্বায়ক আহম্মেদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক কৃষ্ণপদ রায়, প্রকৌশলী রজব আলী, ওয়াহিদুজ্জামান প্রমুখ।

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়