Ameen Qudir

Published:
2019-09-15 12:52:45 BdST

বাংলাদেশ একাডেমী অব ডার্মাটোলজির লাইফ টাইম এচিভমেন্ট সম্মান পেলেন অধ্যাপক ডা. মুজিবুল হক



ডেস্ক
___________________

বাংলাদেশের জ্যেষ্ঠ শিক্ষক চিকিৎসক অধ্যাপক ডা. মুজিবুল হক চিকিৎসা সেবা শিক্ষকতা গবেষণা আন্তর্জাতিক খ্যাতি , মানবসেবায় অনন্য জীবনব্যপী ভূমিকার জন্য বাংলাদেশ একাডেমী অব ডার্মাটোলজি'র লাইফ টাইম এচিভমেন্ট সম্মাননা পেলেন। বাংলাদেশ একাডেমী অব ডার্মাটোলজি: বিএডি সম্প্রতি বাংলাদেশের প্রথিতযশ জেষ্ঠ চিকিৎসক শিক্ষকদের জীবনকর্মের জন্য এই মহতী সম্মাননা প্রদান করে আসছে। ১১ সেপ্টম্বর ২০১৯ ঢাকার এক তারকা হোটেলে বাংলাদেশ একাডেমী অব ডার্মাটোলজি তাদের দ্বিতীয় আন্তর্জাতিক সম্মেলনে এক আনন্দ ঘন পরিবেশে বিপুল করতালি ও সম্মানের সঙ্গে অধ্যাপক ডা. মুজিবুল হককে এই সম্মান জানায়।

এ সময় অনুষ্ঠানস্থলে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। অধ্যাপক ডা. মুজিবুল হক এ সময় তাঁর আবেগপূর্ণ প্রতিক্রিয়ায় বলেন,
জীবনের গোধূলি বেলায়ও আমার ছাত্ররা এ ভাবে জাঁকজমক করে আমাকে সম্মানিত করেছে।
কৃতজ্ঞতা তাদের জন্যে ।এক সৌম্য মন্ত্রী মোহোদয় গলায় উত্তরীয়পরিয়েও দেন।আমি আপ্লুত। কবিতার অমর চরণের ভাষায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি
বলেন,
" আমায় তুমি অশেষ দিয়েছ প্রভু"।

 

অধ্যাপক ডা. মুজিবুল হক বাংলাদেশের জেষ্ঠ ও প্রথিতযশ স্কিন অ্যান্ড সেক্সুয়াল মেডিসিন স্পেশালিস্ট। তিনি দীর্ঘদিন অমল ধবল সুনামের সঙ্গে ঢাকা মেডিকেল কলেজের যৌন ও চর্মরোগ বিভাগীয় চেয়ার পারসন হিসেবে গুরুদায়িত্ব পালন করেন।
তিনি এফসিপিএস, এফআরসিপি (যুক্তরাজ্য), ডিডিভি (অস্ট্রিয়া) । মর্যাদা , ভালবাসা ও সম্মান পেয়েছেন শিক্ষা ও শিক্ষকতা জীবনের নানা ধাপে। প্রাতিষ্ঠানিক শিক্ষকতার জীবন থেকে অবসরের পর রোগীসেবায় নিয়োজিত আছেন। লাখো রোগী তাঁর সেবায় সুস্থ হয়েছে। আন্তর্জাতিক পরিমন্ডলে উচ্চ প্রশংসা পেয়েছে তার অনেকগুলো গবেষণা । হাজারো শিক্ষার্থী তার কাছে পেয়েছে সুশিক্ষা। তার ছাত্রছাত্রীরা বর্তমানে শিক্ষক চিকিৎসক অধ্যাপক হিসেবে সুপ্রতিষ্ঠিত।

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়