Ameen Qudir

Published:
2019-04-14 22:09:50 BdST

ভুটান প্রধানমন্ত্রী মমেক এমবিবিএস ডা. লোটে শেরিং এলেন , দেখলেন জয় করলেন





ডেস্ক
_______________________

ভুটান প্রধানমন্ত্রী ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করা ডা. লোটে শেরিং তার দ্বিতীয় পরম আপন ভুমি বাংলাদেশে আবার এলেন , বিশ্ব বাঙালির মহান উৎসব পহেলা বৈশাখ বর্ষবরণ দেখলেন; বাংলাদেশের মানুষের জয় করলেন ।
রাজধানী ঢাকায় হাজারো কণ্ঠে বর্ষবরণের অনুষ্ঠানকে চমৎকার আয়োজন উল্লেখ করে
ভুটানের প্রধানমন্ত্রী বলেন, ‘আমি আজকে অনেক খুশি হয়েছি। ময়মনসিংহে আমি সাত বছর ছিলাম। এরপর ঢাকায় চার বছর এফসিপিএস করেছি। এখানে এসে মনে হচ্ছে, আমার দ্বিতীয় বাড়িতে এসেছি।

ডা. লোটে শেরিং বলেন, আমাদের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা। আপনারা সবাই পান্তাভাত খাইয়েছেন?


‘লিভার আয়ুশ-চ্যানেল আই হাজারো কণ্ঠে বর্ষবরণ ১৪২৬’ আয়োজনে এবার উপস্থিত ছিলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। বর্ণিল এই উৎসবের আয়োজন বসেছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উন্মুক্ত চত্বরে।

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংকে সম্মান জানিয়ে ভুটানের ভাষায় ‘পেলডেন ড্রুকপা’ ও বাংলা ভাষার ‘রাঙামাটির রঙে চোখ জুড়াল’ গান গেয়ে শোনান এ প্রজন্মের সংগীতশিল্পী কোনাল।

ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংকে সম্মান জানিয়ে গান গেয়ে শোনান কোনাল।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উন্মুক্ত চত্বরে ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিংকে শুভেচ্ছা জানানো হয়।

মঞ্চে যখন কথা বলছিলেন ভুটানের প্রধানমন্ত্রী, তখন তাঁর পাশে ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও সুরের ধারার চেয়ারম্যান বরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

অনুষ্ঠান শুরু হয় সুরের ধারার শিল্পীদের এসরাজ পরিবেশনার মধ্য দিয়ে।

অনুষ্ঠানের শুরুতে রেজওয়ানা চৌধুরী বন্যার নেতৃত্বে সুরের ধারা শিল্পীরা সমবেত কণ্ঠে ‘প্রভাত বীণা তব বাজে’ গানটি গেয়ে শোনান।

 

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়