Ameen Qudir

Published:
2019-03-20 11:17:23 BdST

প্রধানমন্ত্রী হয়ে নিজের শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিকেলে আসছেন ডা. শেরিং


 

ডেস্ক
_____________________

ডা. লোটে শেরিং ভুটানের প্রধানমন্ত্রী হয়ে এবার আসছেন তার শিক্ষা প্রতিষ্ঠান ময়মনসিংহ মেডিকেল কলেজে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আগামী এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে ঢাকা সফরে আসছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। পরিদর্শন করবেন তার স্মৃতি বিজরিত ময়মনসিংহ মেডিকেল কলেজ।
তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের ২৮ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। ১৯৯১ সালে বাংলাদেশে এসে বিদেশী কোটায় ময়মনসিংহ মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে ভর্তি হন। ১৯৯৯ সালে এমবিবিএস পাস করে ঢাকায় সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে উচ্চতর প্রশিক্ষণ নিয়ে এফসিপিএস কোর্স সম্পন্ন করেন।

সেশন জটের কারণে তারা ১৯৯৮ সালে এমবিবিএস পাস করেন। তিনি ২০০৩ সাল পর্যন্ত বাংলাদেশে ছিলেন। ওই সময় ময়মনসিংহ মেডিক্যাল কলেজে ১২-১৩ জন বিদেশী শিক্ষার্থী ছিল।

২০১৩ সালে সিভিল সার্ভিস থেকে অব্যাহতি নিয়ে তিনি রাজনীতিতে যোগ দেন। গত ১৫ সেপ্টেম্বর ভুটানে অনুষ্ঠিত প্রথম দফা নির্বাচনে তার রাজনৈতিক ডিএনটি দল জয়লাভ করে চমক সৃষ্টি করে। তারপর তার দল সরকার গঠন করে এবং প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন ডা. লোটে শেরিং।


১৯ মার্চ রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বাংলাদেশ-ভুটান পররাষ্ট্র সচিব পর্যায়ের দ্বিতীয় বৈঠকের পর বাংলাদেশের পররাষ্ট্র সচিব এম শহীদুল হক সাংবাদিকদের এ তথ্য জানান। বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন এম শহীদুল হক। আর ভুটানের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দেশটির পররাষ্ট্র সচিব সোনাম শং।

বৈঠক শেষে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক সাংবাদিকদের বলেন, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে ভুটানে প্রধানমন্ত্রী লোটে শেরিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ঢাকা আসছেন। সেই সফর সামনে রেখে এ বৈঠক হয়েছে।

তিনি জানান, বৈঠকে দুই দেশের মধ্যে বাণিজ্য, বিদ্যুৎ, কানেক্টিভিটিসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে।

ভুটানের পররাষ্ট্র সচিব সোনাম শং বলেন, ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশের একটি মেডিকেল কলেজে পড়াশোনা করেছেন। সে কারণে বাংলাদেশ সফরে আসতে তিনি খুব আগ্রহী। আমরা আশা করছি এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে তার এই সফর হবে।

 

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়