Ameen Qudir

Published:
2019-02-12 12:31:53 BdST

প্রার্থনাআমি চাই এই মানুষটাও একদিন ভাইরাল হোক:ডাক্তার কবির জন্য ভক্তদের প্রার্থনা


 



ডেস্ক, ঢাকা
___________________

আমি চাই এই মানুষটাও একদিন ভাইরাল হোক । এই প্রার্থনা একজন কবিতা পাঠকের। তিনি কেন এমন চাইছেন। কবি ও লোকসেবী চিকিৎসক জিয়া সাঈদকে ঘিরেই পাঠকের এই প্রার্থনা।
কেন এমন প্রার্থনা।
তার কারণ লাইজু আক্তার নামের এই পাঠক নিজেই বলছেন এভাবে :
সারা পৃথিবীর মানুষ তাকে চিনুক...জানুক তার গুনের কথা মানুষের জন্য অগাধ যত্নে আর ভালোবাসা দিয়ে সেবা প্রদানের কথা ..তিনি পেশায় একজন ভালো মানের ডাক্তার এবং গরিবের ডাক্তার বলেই পরিচিত..কিন্তু মনটা এখনো বাচ্চাদের মতো ....আমি দেখেছি তার কাছে যাওয়া রুগী গুলো যেন তার পরিবারের অংশ .আমিও তার মধ্যে একজন কারণ এত সুন্দর ভালোবাসা নিয়ে আম্মু বলে আমাকে সে ডাকে .আমিও ভাবি সে আমার বাবা সেই অধিকারে তার বাসায় ও থেকেছি আমি.অনেক বছর দেখা হয়না তার সাথে কিন্তু ভালোবাসা সম্মান আজ ও একটুও কমেনি.ভুলিনি আমার কঠিন বিপদে সময় গুলোতে তার সহযোগিতা ভালোবাসার কথা। স্রষ্টা তাকে সুস্থ ভাবে দীর্ঘদিন বাঁচিয়ে রাখুক.সবাই প্রার্থনা করবেন এই সাদা মনের মানুষটার জন্য । বলেছেন লাইজু আক্তার।

লাইজুর এই প্রার্থনা আরও হাজারো পাঠকের। জিয়া সাঈদ ভক্তের। তার কাছে পরম সেবা পাওয়া লাখো মানুষের।

জিয়া সাঈদ মানুষ এমনই। অদম্য। দুরন্ত। অসম্ভব আশাবাদী , সবার কল্যাণকামী। তার কাছে থেকে কো্ন রোগী ফেরে না চিকিৎসা না ে পয়ে। অর্থবান পায় চিকিৎসা। অর্থহীনও পায় সুলভতম চিকিৎসা।


জিয়া সাঈদ নিয়মিত ঢাকার বইমেলায় যাচ্ছেন। মধ্যে পায়ে চোট পেয়েছিলেন। অস্ত্রোপচার হয়েছিল। কিন্তু তাকে দমানো যায় নি। জীবন পথের কল্যাণের পথিক। তাকে দমানো যায় না। কল্যাণ যার ধর্ম, তাকে ভালবাসবে সবাই-ই।

তার কবিতার বই আয়নায় অপরাহ্ণ যেন সকলের মনের শুদ্ধ মন্ত্র উচ্চারণ। ওহির উজ্জীবনে পরমাত্মাকে আহবান।
বই টি সবার প্রিয়।

 

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়