Ameen Qudir

Published:
2018-08-22 07:10:13 BdST

লাখো মানুষের মন জয় করলেন একজন চিকিৎসক প্রশাসক


 

ডেস্ক_______________
অনন্য জনকল্যাণ করে লাখো মানুষের মন জয় করলেন একজন চিকিৎসক প্রশাসক । চিকিৎসকের কাজ রোগী সেবা বটেই। কিন্তু প্রশাসনিক ব্যবস্থা্পনায় তাদের কর্মকুশলতা অনন্য অসাধারণ। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের কিংবদন্তি সম পরিচালক ডা.বিগ্রেডিয়ার জেনারেল নাসিরউদ্দিন আহমেদ সেই দৃষ্টান্তই স্থাপন করলেন সকলের জন্য। তিনি কাজের গুণে অর্জন করেছেন লাখো ভুক্তভোগী ও ভক্তের শ্রদ্ধা ও ভালবাসা সম্মান।

সাধারণ মানুষের ভালবাসায় আপ্লুতএই চিকিৎসক বিগ্রেডিয়ার জেনারেল নাসিরউদ্দিন আহমেদ এক বক্তব্যে বলেন,

প্রিয় ময়মনসিংহ বাসী, আপনাদের শহর, গ্রাম, উল্লেখ যোগ্য স্থান আমি পুরো দেখিনি।শুধু মুক্তাগাছার মন্ডার অভিজ্ঞতা ছিল।আমার ভাবনায় শুধু ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল ঘিরেই কেটে গেছে দুই বছর ১০ মাস।আপনারাই সাধারন মানুষরা অসাধারন ভালবাসা দিয়ে আমাকে হারতে দেন নি।যা কিছু করতে পেরেছি তা হচ্ছে আপনাদের ছোট কিন্তু অতিগুরত্বপূর্ন আার্থিক সাহায্যের জন্য।অবসরের পর মনটা চায় এ শহরে থেকে যাই।জানি না ভবিতব্য কি।আমি অন্তর থেকে এ অসাধারণ সাধারণ মানুষ জন কে কৃতজ্ঞতা জানাই।আর এক বছর থাকলে এটা অনেক ভাল হাসপাতাল আল্লাহ চাইলে হবে।আপনারা ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তি এ প্রতিসঠানের ক্ষতি করতে পারবে না।আমি আপনাদের কাছে।ঋনী।ভাল ভাবে ঈদ উদযাপন করুন।আমিন।

তাঁর কল্যানকর্মের স্বীকৃতিতে ভক্ত দুলাল তালুকদার লিখেছেন,প্রথমে আমরা বৃহত্তর ময়মনসিংহের জনসাধারণের পক্ষ থেকে কৃতজ্ঞতা স্বীকার করি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার আছেন বিধায়,, ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে, আপনার মতন,,সৎ আদর্শ বিজ্ঞ ন্যায় পরায়ন পরিচালক পেয়েছি। আপনার মতন পরিচালক পেয়ে,বৃহত্তর ময়মনসিংহের জনসাধারণ আজ গর্বিত,,আজ সারা বাংলায় আলোকিত করে তুলেন,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, মডেল হাসপাতালে বলে পরিচিত, শ্রদ্ধেয় স্যার,,আপনি যা কিছু করেছেন শুধু জনসাধারণের মঙ্গলের জন্য,,জনসাধারণের মঙ্গল মানেই দেশ ও জাতির মঙ্গল,, শ্রদ্ধেয় স্যার,,আপনার সততা ও কাজের জন্য আমরা ময়মনসিংহ বাসী কৃতজ্ঞ। শ্রদ্ধেয় স্যার,,ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল বৃহত্তর ময়মনসিংহের জনসাধারণের সম্পদ। এই অবহেলিত সম্পদকে মাত্র, দুই বছর, দশ মাসে, সারা বাংলায় আলোকিত করে তুলেন। অপশক্তির বাধা অতিক্রম করে,,আপনার আত্মশক্তিকে আমরা কৃতজ্ঞতা জানাই,,শ্রদ্ধেয় স্যার,, আপনার কাছে আমাদের বৃহত্তর ময়মনসিংহের জনসাধারণের দাবি একটাই,, আপনার চাকরি শেষ সময় টুকু আমাদের দিয়ে যাবেন। জনসাধারণের আপনার পাশে আছে ইনশাআল্লাহ থাকবে। প্রয়োজনে জনসাধারণ আপনার জন্য জীবন দিবে। অপশক্তিকে প্রতিহত করবেই ইনশাআল্লাহ।

এরকম ভক্তর পরম ভক্তি অজস্র। আরেকজন লিখেছেন, শ্রদ্ধেয় স্যার,,আপনি সততার সহিত নৈতিক দায়িত্ব পালন করছেন বিধায়, আজ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল এত উন্নয়ন হয়েছে এবং রোগীর সুচিকিৎসা মধ্যে দিয়ে জয় করে নিয়েছেন জনসাধারণের মন,,আমরা আপনার প্রতি কৃতজ্ঞ,,বৃহত্তর ময়মনসিংহের জনসাধারণের পক্ষ থেকে আপনার মঙ্গল ময় জীবন কামনা করি।

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়