Ameen Qudir

Published:
2017-05-15 16:18:04 BdST

সাধারণ মানুষের অসাধারণ কাহিনী


                       

 

 

 

 

মেজর ডা. খোশরোজ সামাদ
______________________________

 

১।গতকাল রাজশাহী গোদাগাড়ীতে জংগী বিরোধী অপারেশন সান ডেভিল চলা কালে আবদুল মতিন (৪৫) নামের একজন ' দমকল কর্মী ' নিহত হন। তাঁর বাড়ি গোদাগাড়ী উপজেলার মাটিকাটা গ্রামে। জংগীদের নেতা সাজ্জাদ ও তার স্ত্রী হাঁসুয়া - শাবল দিয়ে তাঁকে আক্রমন করে। ধর্ষকদের চিৎকারে -শিতকারে সকলে যখন অস্থির সময় পার করছিল তখন এই 'সাধারণ মানুষের ' অসাধারণ আত্মদানের খবরটি চাপা পরে গেল।

২।প্রচার যন্ত্র চিত্রনায়ক - নায়িকাদের অন্তঃপুরের রগরগে গল্প ঘটনা ব্রেকিং নিউজ হিসেবে মিনিটে মিনিটে প্রচার করতে ব্যস্ত ছিল তখন এই মহান বীরের নূন্যতম নামও তারা জানাই নি। জাতির অন্যতম এই শ্রেষ্ঠ সন্তানের জন্য প্রচার করা হয় নি সামান্য শোক গাঁথা। অথচ ' টক শো' তে কিছু পেশাদার মিথ্যে বলিয়েরা টেবিল ভেঙে ফেলেছেন ' ডিম আগে না, মুরগী আগে' সেই তর্কজালে। সাবাস সেই অমূল্য মুনিঋষিগণ! সাবাস!

৩।সেই সামান্য দমকল কর্মীর হয়ত স্ত্রী - সন্তান ছিল। শবে বরাতের মহান রজনীতে নিকটতম মানুষকে হারানোর তাদের তীব্র কান্নার রোল অজানা ফুতকারে আমাদের দৃষ্টি থেকে সরিয়ে রাখা হল ।

৪।আমরা ক্রিকেটের আনন্দে মেতে কোটি টাকা দিয়ে তাদের ফ্র‍্যাঞ্চাইসিতে আনতে পারলে খুশীতে উন্মাতাল হই। অথচ, দমকল কর্মী আবদুল মতিনের অমর কীর্তিগাঁথার গৌরবের অংশীদার হতে আমাদের ইচ্ছের ঘাটতি দেখা গেল।

৫।আবদুল মতিন,জংগীবাদ বিরোধী লড়াইয়ের হে সূর্যসৈনিক, তুমি দেশের জন্য তোমার শ্রেষ্ঠ সম্পদ জীবন বিলিয়ে দিয়েছো। আমরা জানি,বিশ্বাস করি,আগামী দিনের বাংলার গৌরবময় ইতিহাসে তোমার মত সাধারণ দমকল কর্মীর এই অসাধারণ কাহিনী প্রজন্ম থেকে প্রজন্মে মুখে মুখে উচ্চারিত হবে। আর বীর প্রসবিনী বাংলা তোমার মত আরও আরও সাহসী মানুষের জন্ম দেবে।
___________________________

মেজর ডা. খোশরোজ সামাদ , আর্মড ফোরসেস মেডিকেল কলেজ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছেন।

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়