Ameen Qudir

Published:
2017-05-07 10:56:34 BdST

সুধীন দাশ,গৌরবের ৮৭ বছর


 

 
মেজর ডা. খোশরোজ সামাদ
__________________________

 

গত ৩০ মার্চ ছিল দীক্ষাগুরু সুধীন দাশের জন্মবার্ষিকী। বড় নীরবে - নিভৃতে চলে গেল রত্নপ্রসবিনী এই দিনটি। যখন আমাদের জন্মান্ধ চোখ আলোকিত বাতিঘর দেখে না, যখন বধির কান সুরবানী শুনতে পায় না, আড়ষ্ট নাসিকা প্রস্ফুটিত গোলাপের সৌরভ থেকে বঞ্চিত হয় তখন আমরাও ভুলে গেলাম এই মহান শিল্পীকে।

২।পাকিস্থান আমলের বন্ধ্যা দিনগুলিতে তিনি রেডিওতে তালিকাভুক্ত হন। তারপর তিনি ডুবে গেছেন কাজ আর শুধু কাজের মাঝে। নজরুল সংগীতের সুর ও বানী বিকৃতির বিরুদ্ধে হেঁটেছেন অপ্রতিরোধ্য পদাতিকের মত। নজরুল একাডেমী তাঁরই মানসপুত্র। তাঁর সুশীতল ছায়ায় সমৃদ্ধ হয়েছেন শত শত শিক্ষার্থী। তাঁদের অনেকেই এখন দেশ বরেণ্য শিল্পী।

৩।একুশে পুরস্কার, মেরিল লাইফটাইম এচিভমেন্টসহ অসংখ্য পুরস্কারে সমৃদ্ধ হয়েছেন এই প্রবাদ পুরুষ। আর শ্রোতার ভালবাসা যদি কোন শিল্পীর সবচেয়ে বড় প্রাপ্তি হয়, তবে সেই স্রোতোবহায় তিনি ভেসে গেছেন বহু আগেই। সুধীন দাশ,জন্মদিনের বিলম্বিত শুভেচ্ছা। আরো হাজার বছর বাঁচুন কর্মযজ্ঞ আর হাজার শ্রোতার ভালবাসা আর শ্রদ্ধায়।

______________________________

মেজর ডা. খোশরোজ সামাদ , আর্মড ফোরসেস মেডিকেল কলেজ।
ওয়েস্টার্ন সাহারায় শান্তিরক্ষী হিসেবে সফলভাবে এক বছরের কাজ শেষে আর্মড ফোরসেস মেডিকেল কলেজে সহকারী অধ্যাপক, ফার্মাকোলজি বিভাগে যোগ দিয়েছেন।

আপনার মতামত দিন:


প্রিয় মুখ এর জনপ্রিয়