Saha Suravi

Published:
2024-09-01 21:44:04 BdST

ঢামেকে হামলা : বিইউবিটির শিক্ষক ও তিন শিক্ষার্থীর নামে মামলা: এজাহারে যা বলা হয়েছে


 


ডেস্ক
______________

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের অপারেশন রুমে ঢুকে চিকিৎসকদের মারধর ও ভাঙচুরের ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের হয়েছে।
বেসরকারি বিশ্ববিদ্যালয় বিইউবিটির এক শিক্ষক ও তিন শিক্ষার্থীকে এজাহারনামীয় আসামি করা হয়েছে। আসামিরা হলেন- বিইউবিটির শিক্ষক শাহরিয়ার অর্ণব, শিক্ষার্থী পলজয়, সহাব তুর্জ ও সাইমি নাজ শয়ন।

এছাড়া ৪০-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।



রোববার (১ সেপ্টেম্বর) ঢামেক হাসপাতালের অফিস সহায়ক আমির হোসেন (৫৩) বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।


বাদী এজাহারে অভিযোগ করে বলেন, গত শুক্রবার (৩০ আগস্ট) ঢামেকের ২০০ নং ওয়ার্ডে ডা. কানিজ ফাতেমা ইসরাত জাহানের তত্ত্বাবধানে অজ্ঞাত একজন সড়ক দুর্ঘটনার রোগী ভর্তি হন। সেদিন রাত ১টা ১০ মিনিটের দিকে ভর্তি হওয়া ওই রোগী শনিবার (৩১ আগস্ট) সকাল ৭টায় মারা যান।

পরে মরদেহের সুরতহাল ও ময়নাতদন্ত করার জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়। শনিবার বিকেল ৪টায় হঠাৎ করে নিউরোসার্জারি বিভাগের ২০১ নং ওয়ার্ডের ইমার্জেন্সি অপারেশন থিয়েটারের ডা. আল মাশরাফিকে ৩০-৪০ জন লোক ঘিরে ধরে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। এক পর্যায়ে তাকে মারতে মারতে তার গায়ের অ্যাপ্রোনটি খুলে ফেলে ফ্লোরে ফেলে দেয় এবং হাসপাতালে থাকা বিভিন্ন জিনিসপত্র দিয়ে তাকে মারধর করতে থাকে।
বাদী বলেন, সে সময় ডা. মো. ইমরান হোসেন ও আমি এগিয়ে যাই। ডা. ইমরান অজ্ঞাতনামা ব্যক্তিদের কাছে মারধরের কারণ জানতে চাইলে এবং তাকে অজ্ঞাতনামা ব্যক্তিদের থেকে বাঁচাতে গেলে সে সময় তাদের মধ্যে থেকে একজন বলে ওঠে, এই সেই ডাক্তার যে গতকাল ডিউটিতে ছিল। তখন তারা আমাকে ধাক্কা মেরে ফেলে দিয়ে ডা. ইমরানকে কোনো কিছু বুঝে উঠার আগে হাসপাতালে থাকা বিভিন্ন জিনিসপত্র দিয়ে এলোপাতাড়িভাবে হত্যার উদ্দেশ্যে মারতে শুরু করে এবং টেনে হিচঁড়ে মারতে মারতে তার গায়ের পোশাক ছিঁড়ে হাসপাতালের পরিচালক স্যারের অফিস রুমে নিয়ে যায় এবং সেখানে সবাইকে অবরুদ্ধ করে রাখে।

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়