Ameen Qudir

Published:
2019-03-06 02:06:42 BdST

ডা. দেবী শেঠি যেভাবে সিরিয়াল দেন রোগীকে


 

 

ডেস্ক
______________________

বিশ্বসেরা চিকিৎসক ডা. দেবী শেঠিকে নিয়ে আগ্রহ শ্রদ্ধা ভালবাসার শেষ নেই। অনেকেরই প্রশ্ন , তার সিরিয়াল কিভাবে পাওয়া যায়। সম্প্রতি তার গুণমুগ্ধ এক ভুক্তভোগী জানান সেই পদ্ধতি।

ব্যাঙ্গালুরুর নারায়ণা হৃদয়ালয়ে অসংখ্য বাংলাদেশ রোগী হার্টের রোগের জন্য চিকিৎসা নিতে যান। মনে রাখার জরুরি যে, ডা. দেবি শেঠি সরাসরি কোন রোগী দেখেন না। নারায়ণা হৃদয়ালয়ের বেসমেন্টে উনার সিরিয়াল নেওয়ার জন্য আলাদা কাউন্টার রয়েছে। সকাল ৮ টার মধ্যে গেলে কাউন্টার থেকে একটি ফর্ম ফিলাপ করতে হয়, যা নতুন রোগী / আন্তর্জাতিক রোগীদের জন্য ৫০০ রুপি জমা দিয়ে ফাইল করিয়ে নিতে হয়। এই ফাইলটি নিয়ে পাশে আর একটি কাউন্টারে গেলে তারা ফাইলটি চেক করে দরকারি কিছু টেস্ট করতে বলবে এবং ডা. দেবী শেঠির সহকারি একজন কার্ডিওলজিস্ট এর কাছে রেফার করবে। ঐ কার্ডিওলজিস্ট যদি প্রয়োজন মনে করেন তবে ডা. দেবী শেঠির কাছে রেফার করবেন।

ডা. দেবী শেঠি মূলত জটিল ও শিশু হার্টের রোগীদের দেখে থাকেন। সব কিছু ঠিকঠাক থাকলে ডা. দেবী শেঠির সাক্ষাত পেতে আপনাকে ১-৭ দিন সময় লাগতে পারে।

তার কয়েকজন সেক্রেটারীর মধ্যে মি. দীপক বেশ সাহায্যর হাত বাড়ান সবসময়।

দেবী শেঠিকে হোয়াট'স এ্যাপস এ ম্যাসেজ দিলে তিনি নিজেই উত্তর দেন । তার What’s App নম্বর হলো +919980199801 । ই-মেইলও করতে পারেন [email protected]


কিছু অতি প্রয়োজনীয় তথ্য:

রোগীকে যদি এনজিওগ্রাম, রিং বা আপারেশন করতে হয় তাহলে অবশ্যই মেডিকেল ভিসা নিয়ে যাবেন। তা না হলে বিপদে পড়বেন। পাসপোর্ট ও ভিসার বেশ কয়েক কপি জেরক্স বা ফটোকপি সবসময় সাথে রাখতে হবে।
আন্তর্জাতিক রোগী হলে আপনাকে অবশ্যই USD Dollar এ পেমেন্ট করতে হবে। তাই নিজ দেশ থেকে USD Dollar নিয়ে যাওয়া ভালো কারণ ওখানকার রেট ভালো না! এনজিও গ্রামে 300 USD Dollar , রিং বা অপারেশনে 4000 USD Dollar জমা রাখে। পরে যা লাগবে তা রেখে বাকিটা তারা আপনাকে ফেরত দিয়ে দিবে।
টাকা জমা দিতে হলে আর্ন্তজাতিক ডেক্স এর ভেরিফিকেশন লাগে তািই পাসপোর্ট ও ভিসার ফটোকপি বা জেরক্স কপির সাথে যে হোটেলে উঠেছেন তার বিল কপি লাগবে। আর্ন্তজাতিক ডেক্স এ রয়েছেন মিস রুপসী নামে একজন কলকাতার বাঙ্গালি উনি আপনাকে গাইড দিবেন। তবে নরমাল টেস্ট এর জন্য টুরিস্ট ভিসা হলেই হবে তবে, মেডিকেল ভিসাই উত্তম।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়