Dr. Aminul Islam

Published:
2024-09-01 19:01:11 BdST

 "আমি আপনাদের মায়ের মতো, মায়ের কাছে কিছু লুকাতে নেই": স্বাস্থ্য উপদেষ্টা : শাট ডাউন সাময়িক  স্থগিত



ডেস্ক
_______________

ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও ডাক্তারদের নিরাপত্তার দাবিতে ডাকা কর্মবিরতি স্বাস্থ্য উপদেষ্টার আশ্বাসের ভিত্তিতে ২ সেপ্টেম্বর রাত ৮টা পর্যন্ত  স্থগিত করা হয়েছে। আন্দোলনরত চিকিৎসকদের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্য উপদেষ্টা নূর জাহান বেগম। এসময় তিনি হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা নেওয়ার কথা বলেন।
তিনি বলেন, আমি আপনাদের মায়ের মতো, মায়ের কাছে কিছু লুকাতে নেই। আপনারা বলেন, আমি স্বাস্থ্য খাতের সংস্কার করতে চাই।

উপদেষ্টা বলেন, যেকোনো জায়গায় কিছু হলেই চিকিৎসকদের ওপর হামলা হয়। এটা আমার কাছে খুব খারাপ লাগে। আপনাদের কথা শুনতে এসেছি। আমিও সমব্যথী।
রোববার বিকেল পৌনে ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যান স্বাস্থ্য উপদেষ্টা নূর জাহান বেগম। তিনি পরিচালকের কক্ষে চিকিৎসক ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়কও তাতে অংশ নেন।

এর আগে দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে উপদেষ্টা হামলার সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনার অঙ্গীকার করে চিকিৎসকদের দেওয়া ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি তুলে নেওয়ার আহ্বান জানান।

চিকিৎসকদের কাজে ফেরার আহ্বান জানিয়ে নুরজাহান বেগম বলেন, দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির সুপারিশ বাস্তবায়ন করা হবে।

ঢামেক হাসপাতালে শনিবার রাতে তিন দফায় হামলা ও মারধরের ঘটনা ঘটে। এরপর রাতেই কাজ বন্ধ করে দেন ইন্টার্ন চিকিৎসকরা। অন্য ডাক্তাররা তাদের কর্মবিরতিতে সংহতি জানালে রোববার সকাল থেকে হাসপাতালের সব বিভাগে চিকিৎসা সেবা বন্ধ হয়ে যায়।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়