DESK

Published:
2024-09-01 14:36:30 BdST

সন্ত্রাসীদের শাস্তি ও ডাক্তারদের নিরাপত্তার দাবিতে ঢাকা মেডিকেলে ইমার্জেন্সীসহ চিকিৎসাসেবা বন্ধ



ডেস্ক
________________ 


সন্ত্রাসীদের শাস্তি ও ডাক্তারদের নিরাপত্তার দাবিতে ঢাকা মেডিকেলে ইমার্জেন্সীসহ চিকিৎসাসেবা বন্ধ করে দিয়েছেন বিক্ষুব্ধ ডাক্তাররা।
মটর সাইকেল দুর্ঘটনায় আহত এক শিক্ষার্থীর মৃত্যুকে ঘিরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারপিটের ঘটনায় কর্মবিরতি পালন করছেন তারা।

 

রোববার সকাল থেকেই কর্মবিরতি শুরু করেন তারা। এতে করে বন্ধ হয়ে যায় ঢাকা মেডিকেলের সব জরুরি বিভাগসহ প্রকার অপারেশন এবং সেবা। ভোগান্তিতে পড়েন চিকিৎসা নিতে আসা রোগীরা।

এর আগে শনিবার (৩১ আগস্ট) রাতে চিকিৎসায় অবহেলার অভিযোগে নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে। এতে অন্তত পাঁচজন চিকিৎসক আহত হয়েছেন বলে জানা গেছে।

এ ঘটনায় দোষীদের সিসি টিভি ফুটেজ দেখে শনাক্ত করে গ্রেফতারের আলটিমেটাম দেন চিকিৎসকরা। অন্যথায় ২৪ ঘণ্টা পর তারা কর্মবিরতিতে যাবেন বলে ঘোষণা দেন।

ঢামেক হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ স্বাস্থ্য সেবা সংস্কার পরিষদ।

শনিবার রাতে এক যৌথ বিবৃতিতে বলা হয়, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে চিকিৎসকদের ওপর হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত নিশ্চিত করে দোষীদের আইনের আওতায় আনা না হলে এবং চিকিৎসকদের সুরক্ষা আইন বাস্তবায়ন করা না হলে ইমার্জেন্সি অপারেশন/চিকিৎসা ছাড়া সকল প্রকার অপারেশন এবং সেবা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হবে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়