DESK

Published:
2024-08-31 22:52:53 BdST

মটর সাইকেল দুর্ঘটনায় আহতের মৃত্যুকে ঘিরে ঢামেক হাসপাতালে হামলা : ব্যাপক আতঙ্ক


 

ডেস্ক
______________________

মটর সাইকেল দুর্ঘটনায় আহত এক তরুণ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করলে একদল আক্রমনকারী হাসপাতালে ঢুকে ডাক্তারদের ওপর হামলা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তারা ঢামেক হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদেরওপর ঝাঁপিয়ে পড়ে। এই ঘটনায় চিকিৎসকদের মধ্যে ব্যাপক ভীতি ও আতঙ্ক ছড়িয়ে পড়ে। এতে বেশ কজন চিকিৎসক আহত হয়েছেন। এ ঘটনার দ্রুত বিচার চেয়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন চিকিৎসকরা। অন্যথায় তারা কমপ্লিট শাট ডাউনে যাবেন বলে হুশিয়ার করেন।

আজ শনিবার (৩১ আগস্ট) দুপুরে হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের অপারেশন থিয়েটারে এই ঘটনা ঘটেছে। পরে সেনা  সদস্যরা এসে হামলার শিকার থেকে ডাক্তারদের বাঁচান। উদ্ভুত হামলার ঘটনায় ডাক্তারদের নিরাপত্তাহীনতার বিষয়টি আবার প্রবল ভাবে সামনে এলো।

 

নিউরোসার্জারি বিভাগের চিকিৎসকরা জানান, অপারেশন থিয়েটারে নেওয়ার সময়েই আহসানুল ইসলাম দীপ্ত নামে ওই রোগীর মৃত্যু হয়। তিনি  মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়েছিলেন।

তারা বলেন, পরে নিহতের স্বজনরা   অপারেশন থিয়েটারে প্রবেশ করে দায়িত্বরত চিকিৎসকদের উপর হামলা করেন। পুরো হাসপাতাল জুড়ে ভয় ছড়িয়ে পড়ে।
ডা. সাব্বির হোসেন বলে বলেন, আমরা স্যারদের সঙ্গে আলোচনায় আমাদের দুইটি দাবি জানিয়েছি। আজকে রাত ১০টা থেকে ঢামেক হাসপাতালসহ দেশের সকল মেডিকেল হাসপাতালের ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ জন্য দ্রুততম সময়ের মধ্যে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। এ ছাড়া ১২ ঘণ্টার মধ্যে সিসিটিভি ফুটেজ ও অন্যান্য প্রমানাদির আলোকে মামলা দায়ের ও অপরাধীদের আইনের আওতায় আনতে হবে।
স্যাররা আমাদের কাছে ২৪ ঘণ্টার সময় চেয়েছেন। আমরা তাদের সময় দিয়েছি। তবে ২৪ ঘণ্টার মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না হলে আমরা পূর্ণাঙ্গ কর্মবিরতিতে যাব।

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত আহসানুল ইসলাম দীপ্ত বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের উপর পড়াশোনা করেছেন। তার গ্রামের বাড়ি বগুড়ায়।

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়