DR. RAZ MAHAJAN

Published:
2024-07-10 20:09:50 BdST

ঢাকা মেডিকেল কলেজের নেফ্রোলজির প্রাক্তন প্রধান অধ্যাপক ডাঃ ফিরোজ খান আর নেই


পরিবার সদস্যদের সঙ্গে প্রয়াত অধ্যাপক ডাঃ ফিরোজ খান

 

ডেস্ক
_____________________

ঢাকা মেডিকেল কলেজের নেফ্রোলজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও ন্যাশনাল কিডনি ইনস্টিটিউটের প্রাক্তন পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ ফিরোজ খান সম্প্রতি প্রয়াত হয়েছেন।

 ৪ জুলাই বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। । প্রয়াতের জানাজা ৫ জুলাই শুক্রবার সকাল ৯টায় বনানী জামে মসজিদে অনুষ্ঠিত হয় । পরবর্তিতে   গ্রামের বাড়ী গফরগাঁওয়ের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।


ঢাকা মেডিকেল কলেজের নেফ্রোলজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ মোঃ ফিরোজ খানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের অধ্যাপক ডা. সুলতানা আলগিন ।

অধ্যাপক ডাঃ মোঃ ফিরোজ খানের বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি দীর্ঘ দিন স্ট্রোকজনিত কারণে প্যারালাইজড অবস্থায়ও স্বাভাবিক কাজ চালিয়ে গেছেন। মূল কাজ চিকিৎসা পেশায় কোনো ব্যাঘাত ঘটেনি । তিনি রংপুর মেডিক্যাল কলেজ (রুমেক) থেকে ১৯৮২ সালে এমবিবিএস করেন। তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রাক্তন সহকারী রেজিস্ট্রারও ( মেডিসিন) ছিলেন।এরপর নিকুডুতে তিনি ২০০২ সালে সহযোগী অধ্যাপক হিসেবে যোগ দেন এবং ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত নিকুডু পরিচালকের দায়িত্ব পালন করেন। সেখান থেকে তিনি ঢামেকে বদলি হন এবং অবসরের আগ পর্যন্ত বিভাগীয় প্রধানের দায়িত্ব পালন করেন। তিনি নেফ্রোলজিতে এমডি ডিগ্রি ছাড়াও লন্ডন থেকে এফআরসিপি ডিগ্রি অর্জন করেছিলেন।

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়