SAHA ANTAR

Published:
2024-01-24 09:39:32 BdST

বাংলাদেশের বরেণ্য মনোরোগ চিকিৎসক অধ্যাপক ডা. দীপেন্দ্র দাস আর নেই


এ-ই রূপসী বাংলার মায়া ছেড়ে চলে গেলেন অধ্যাপক ডা দীপেন্দ্র দাস। ছবি সংগ্রহ

 

ডেস্ক
____________

বাংলাদেশের বরেণ্য মনোরোগ চিকিৎসক, লোকহিতৈষী অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাস আর নেই। গতকাল ২৩ জানুয়ারি ২০২৪ তিনি বাংলা দেশের রাজধানী ঢাকায় ইউনাইটেড হাসপাতালে তিনি প্রয়াত হয়েছেন।
তাঁর অপ্রত্যাশিত প্রয়াণে বাংলাদেশের মনোরোগ চিকিৎসক সমাজসহ সর্বস্তরের চিকিৎসকবৃন্দ গভীর শোকাহত।

বরেণ্য মনোরোগ চিকিৎসক, লোকসেবী অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাসের প্রয়াণে গভীর শোক শ্রদ্ধা জ্ঞাপন করেছেন ডাক্তার প্রতিদিন সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগ এ-র অধ্যাপক ডা সুলতানা আলগিন। এক শোক বার্তায় তিনি বলেন, দীপেন্দ্রদাদা যেমন একজন সেরা চিকিৎসক ছিলেন। তেমনি একজন সেরা মানুষ ছিলেন। ছিলেন অগ্রজ, অনুজপ্রতীম চিকিৎসক, মেডিকেল শিক্ষার্থীসহ সকলের প্রিয় স্বজন, প্রিয় মানুষ। লাখো রোগীকে সুচিকিৎসা দিয়ে তিনি সুস্থ জীবনের দিশা দিয়েছেন। তাঁর মৃত্যুতে বাংলাদেশ একজন সূর্য সন্তানকে হারালো।

সপরিবারে দীপেন্দ্র দাস _______

সিলেট ওসমানী মেডিকেল কলেজের পক্ষ থেকে গভীর শোক জানিয়ে ও-ই মেডিকেল কলেজের মনোরোগ এ-র শিক্ষক ডা আর কে এস রয়েল জানান,


গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে, বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস্ সিলেট শাখা বাপসিল এর সহ-সভাপতি, বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস্ বিএপি'র আজীবন সদস্য ও পার্কভিউ মেডিকেল কলেজ, সিলেট এর মনোরোগ বিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান আমাদের সকলের প্রিয় অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাস ২৩ জানুয়ারি ২৪ সন্ধ্যা ৭টায় ইউনাইটেড হাসপাতাল, ঢাকায় এনজিওপ্লাস্টি করানোর সময় আমাদেরকে ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন।
তিনি মঙ্গলবার সকালে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

বৌদি কলেজের শিক্ষক, বড়মেয়ে ডা. দয়িতা চৈতী গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এবং সাইকিয়াট্রিতে এফসিপিএস ১ম পর্ব সম্পন্ন করেছে, ছোটো মেয়ে শ্যামা কানাডায় পড়াশোনা শেষে জব করছে, বড় মেয়ে জামাই অনুপ ও পোস্ট-গ্রেড ট্রেইনী সরকারী ডাক্তার।

তাঁর এই আকস্মিক অকাল প্রয়াণে আমরা হতবিহ্বল।
দাদার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ও বিদেহী আত্মার স্বর্গলাভ কামনা করছি। আপনারা সবাই ও দোওয়া প্রার্থনা করবেন।

 


বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট এ-র সাধারণ সম্পাদক ডা তারিকুল ইসলাম সুমন এক শোক বার্তায় বলেন,

আমরা গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে, বাংলাদেশ এসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্টস এর আজীবন সদস্য ও পার্কভিউ মেডিকেল কলেজ, সিলেটের মনোরোগ বিদ্যা বিভাগের অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাস ইউনাইটেড হাসপাতালে মৃত্যুবরণ করেন। তিনি মঙ্গলবার সকালে এনজিওপ্লাস্টি করার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

তার এই আকস্মিক মৃত্যুতে আমরা হতবিহবল।
তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি ও তার আত্মার শান্তি কামনা করছি।

ডা অভ্রদাশ ভৌমিক এক শোক বার্তায় বলেন,

দীপেন্দ্রদাদার ( অধ্যাপক ডা. দীপেন্দ্র নারায়ন দাস) অকাল প্রয়ানে আমরা হারালাম এক সদাহাস্যজ্বল প্রানোচ্ছল এক সাইকিয়াট্রিস্টকে। পরম করুণাময় তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারেকে এই শোক সহ্য করার শক্তি দান করুন এই প্রার্থনা করছি। এখনো বিশ্বাস হচ্ছে না যে দীপেন্দ্র দাদা আর আমাদের মধ্যে নেই। উনার এই অকাল প্রয়ান মেনে নেয়া সত্যি কষ্টকর।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়