SAHA ANTAR

Published:
2022-06-08 18:38:53 BdST

অ্যাপ্রন পরে খোদ মেডিকেল কলেজে ঢুকে রোগীদের ডাক্তারি পরামর্শ দিচ্ছিল ভুয়ো ডাক্তার




সংবাদ সংস্থা

খোদ উপমহাদেশের এক প্রাচীন মেডিকেল কলেজে
অ্যাপ্রন পরে রোগীদের ডাক্তারি পরামর্শ দিচ্ছিল ভুয়ো ডাক্তার। এমনটা ঘটছে এখন নানা চিকিৎসা প্রতিষ্ঠানেও। ডাক্তার নন, এমন অনেক এপ্রনধারী লোক চিকিৎসক পরিচয় দিয়ে নানারকম প্রতারণা করেন। কলকাতা, ঢাকাসহ বিভিন্ন প্রতিষ্ঠিত সরকারি মেডিকেল কলেজে এদের আনাগোনা বাড়ছে। কে ডাক্তার , কে ডাক্তার নন, বোঝাই মুশকিল। শাদা এপ্রন থাকলেই হল। তিনি ডাক্তার। তাদের ডাক্তারি হাবভাবটা এমবিবিএস পাশ করা ডাক্তারদের চেয়ে অনেক অনেক বেশী। এরা রোগী ভাগিয়ে নেন ডাক্তার পরিচয়ে। কম দামে ওষুধ কেনার টোপ দেন। ক্লিনিকে নিয়ে যাওয়ার লোভনীয় প্যাকেজ দেন। কৌটো ড্রাগস বেচেন। শত রকম ধান্দা চলছে প্রকাশ্যেই।
তেমনই এক ঘটনা ঘটেছে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে।
অ্যাপ্রন গায়ে মেডিক্যাল কলেজের জরুরি বিভাগে ঘোরাফেরা করা এই "ভুয়ো ডাক্তার" যুবককে গ্রেফতার করল পুলিশ। চিকিৎসকদের মতই সাদা অ্যাপ্রন পরে হাসপতালে ঘুরে বেড়ানো ওই যুবককে দেখে চিকিৎসক ভেবে ভুল করা অসম্ভব নয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা ।

মঙ্গলবার দুপুরে কলকাতা মেডিক্যাল কলেজ থেকে ওই যুবককে গ্রেফতার করে বৌবাজার থানার পুলিশ। হাসপাতালের রোগী এবং পরিবারের সঙ্গে কথা বলে পরামর্শ দিচ্ছিলেন ধৃত ওই যুবক।
কলকাতা মেডিকেল কলেজ কর্তৃপক্ষ গা বাচালো এই কৈফিয়ত দিয়ে : " গলায় কোনও স্টেথোস্কোপ ছিল না এবং তিনি কোনও চিকিৎসাও করেননি "। জানান হাসপাতাল কর্তৃপক্ষ।


মঙ্গলবার অ্যাপ্রন পরিহিত ওই যুবককে রোগীদের সঙ্গে কথা বলতে দেখে সন্দেহ হয় হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের। ডাকা হয় নিরাপত্তারক্ষীদেরও। খবর দেওয়া হয় পুলিশকে। পুলিশ সূত্রে খবর, রোগীর পরিবারকে কম দামে ওষুধ কিনে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতিয়ে নেওয়া লক্ষ্য ছিল ওই যুবকের। ওই যুবক আগেও মেডিক্যাল কলেজে এই ধরনের ঘটনা ঘটিয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। হাসপাতালের সিসিটিভি ফুটেজও দেখছে পুলিশ।
#

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়