Dr. Aminul Islam

Published:
2021-12-28 23:48:48 BdST

বিনয়ী সজ্জন অর্থোপেডিক সার্জন অধ্যাপক ডা. শামীম আদম আর নেই


ডা শামীম অাদম


ডেস্ক
_____________

বিনয়ী সজ্জন অর্থোপেডিক সার্জন অধ্যাপক ডা. শামীম আদম আর নেই। আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর ২০২১) ভোর সোয়া ৫টার দিকে ঢাকায় মারা গেছেন তিনি।

দেশবরেণ্য অর্থোপেডিক সার্জন অধ্যাপক ডা. শামীম আদমের প্রয়াণে গভীর শোক জানান ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন।
তিনি বলেন, তিনি মেধাবী, বিনয়ী, লোকসেবী চিকিৎসক ছিলেন। রোগী সেবায় তিনি অনন্যতা অর্জন করেছিলেন। তাঁর প্রয়াণে বাংলাদেশ একজন শ্রেষ্ঠ সন্তানকে হারাল। অধ্যাপক ডা. শামীম আদম কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অর্থোপেডিক্স বিভাগের প্রতিষ্ঠাকালীন বিভাগীয় প্রধান ছিলেন। পরে নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের বিভাগ প্রধান হিসেবে কর্মদক্ষতা ও সুখ্যাতি অর্জন করেন।বাংলাদেশের অর্থোপেডিক সার্জারির একজন অগ্রগামী ও অনুকরণীয় ব্যক্তি ছিলেন।


নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. কাওসার আলম স্বাক্ষরিত এক শোকবার্তায় বলা হয়েছে, ‘আমরা গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের অর্থোপেডিক্স বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. শামীম আদম আজ সকাল সাড়ে পাঁচটায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন। নর্থ বেঙ্গল মেডিকেল কলেজের পক্ষে চেয়ারম্যান, পরিচালনা পরিষদের সম্মানিত সদস্যবৃন্দ, শিক্ষকমণ্ডলী কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ তাঁর বিদেহি আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।’

 

 

বিনয়ী এ চিকিৎসকের মৃত্যুতে চিকিৎসক মহলে নেমে এসেছে শোকের ছায়া নেমে এসেছে।
জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (নিটোর) অধ্যাপক ডা. সৈয়দ শহীদুল ইসলাম বলেন, ‘একজন সৎ, বিনয়ী, পরিশ্রমী ও মেধাবী অর্থোপেডিক সার্জন ছিলেন। বিদেশে অবস্থানের কারণে বেশ দেরিতেই আমাদের সাথে ডিপ্লোমা ও এমএস (অর্থোপেডিক্স) ডিগ্রি সম্পন্ন করে বাংলাদেশের অর্থোপেডিক সার্জারির একজন অগ্রগামী ও অনুকরণীয় ব্যক্তি ছিলেন। তাঁর সাথে লেখাপড়া, অপারেশন করা, অর্থোপেডিক সোসাইটি পরিচালনা করাসহ বহুবিধ কাজে যুক্ত থাকার সৌভাগ্য আমার হয়েছিল। অর্থোপেডিক সার্জারি ও সম্পৃক্ত অন্যান্য বিষয়ের প্রতিটি সভা, সেমিনার, প্রশিক্ষণ, কর্মশালা ও সম্মেলনে তার সক্রিয় অংশগ্রহণ সকলকে অনুপ্রাণিত করতো। আধুনিক যুগোপযোগী চিকিৎসায় তাঁর দয়ালু হাতে এ দেশের শত শত মানুষ উপকৃত হয়েছেন। এমন একজন মহতী মানুষ আজ না ফেরার দেশে চলে গেলেন। আমরা আমাদের অভিভাবক, সহকর্মী ও সর্বোপরি একজন ভালো মানুষকে হারালাম। আমরা গভীরভাবে শোকাহত।’

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়