Dr. Aminul Islam

Published:
2021-12-25 10:12:52 BdST

বিশিষ্ট অনকোলজিস্ট ডা মোঃ মশিউর রহমান অকালে চলে গেলেন


 

সংবাদ দাতা
_____________

চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন ভিপি, লোক সেবী চিকিৎসক ও দরদী ছাত্র নেতা  :সিএমসি২৬ তম ব্যাচের
ডাঃ মোঃ মশিউর রহমান আর নেই। তিনি জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল, ঢাকার সহযোগী অধ্যাপক (রেডিয়েশন অনকোলজি বিভাগ) হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বাংলাদেশ সোসাইটি অফ রেডিয়েশন অনকোলজিস্ট(BSRO) এর যুগ্ম সম্পাদক হিসেবে সাফল্যের সাথে কাজ করে যাচ্ছিলেন।
অধ্যাপক ডা রওশান আরা জানান,
নয়াদিল্লীর গঙ্গারাম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকলের মায়া ত্যাগ করে আজ সন্ধ্যা ৭ টায় পরলোকগমন করেছেন।
বিশিষ্ট অনকোলজিস্ট ডা মোঃ মশিউর রহমানের অকাল প্রয়াণে গভীর শোক প্রকাশ করেছেন
ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন।
শোকবার্তায় তিনি বলেন, ডা মোঃ মশিউর রহমান লোক সেবী চিকিৎসক হিসেবে সকলের মন জয় করেছিলেন। মানুষ হিসেবে তিনি বিশাল হৃদয়ের ছিলেন, মানব সেবায় স্মরনীয় ভূমিকার জন্য তিনি মানুষের হৃদয়ের মনিকোঠায় বেঁচে থাকবেন।

সুলেখক ডা আহমেদ শরীফ শুভ শোক এপিটাফে জানান,সকালবেলা ঘুম থেকে উঠে মশিউরের চলে যাওয়ার সংবাদের মনটা খুব খারাপ হয়ে গেল।

আমি যে মশিউরকে চিনতাম সে ছিল বিনয়ী, সদালাপী, সজ্জন কিন্তু দৃঢ় রাজনৈতিক চরিত্রের অধিকারী। ক্যাম্পাস ছেড়ে আসার পরপর দেশান্তর হওয়ায় এবং সে সময় সামাজিক যোগাযোগের মাধ্যম না থাকায় জানা ছিল না মশিউর চমেকসু’র ভিপি নির্বাচিত হয়েছিল। সে সময় ক্যাম্পাসরাজনীতির বাস্তবতায় ওর সংগঠনের কেউ ভিপি নির্বাচিত হয়েছিল সেটা জেনে শুধু একটি কথাই বারবার ভাবছি, ওর ব্যক্তিগত ক্যারিশমা অন্য অনেক সমীকরণকে নিশ্চয়ই ছাপিয়ে গিয়েছিল।

মশিউরের সাথে আমার ঘনিষ্টতা ছিল না। ওর শুরুটা আমাদের শেষের দিকে। আমাদের রাজনৈতিক পন্থার লক্ষ্য এক হলেও পথটা ভিন্ন ছিল। তবে বিভিন্ন সময়ে সর্বদলীয় ছাত্র ঐক্যের সভায় ওর সাথে মতবিনিময় হয়েছে, কথা হয়েছে। স্বৈরাচার বিরোধী আন্দোলনে একসাথে রাজপথে ছিলাম। সে সময় মিছিলে শ্লোগানে ওর দৃঢ়তা দেখেছি। রাজনীতিতে ভিন্ন শিবিরের হলেও ওর মধ্যে কখনো বিনয় আর সৌজন্যবোধের অভাব দেখিনি। পারষ্পরিক শ্রদ্ধাবোধ বিসর্জন না দিয়েও কিভাবে মতানৈক্য প্রকাশ করা যায় তার মধ্যে সে বোধের কমতি ছিল না।

মশিউর যখন নির্বাচন করে তখন যদি আমি ভোটার হতাম আমি কি ওকে ভোট দিতাম? সম্ভবতঃ সে সময়ের রাজনৈতিক বাস্তবতায় সেটা সম্ভব হতো না। তবে ওর মতো একজন সজ্জনকে ভোট দিতে না পারায় আমার মধ্যে একটা দুঃখবোধ কাজ করতো তা বিলক্ষণ বলা যায়।

মশিউরের অসুস্থতার কথা জানা ছিল না। আজ সকালে সংবাদটা শুনে একাধারে অবাক ও ব্যথিত হলাম। এই সিএমসি পরিবারে আমরা সবাই আত্মার আত্মীয়। সেই অর্থে মশিউর আমাদের ভাই, আমাদের বন্ধু; একটি প্রজন্মের জনপ্রিয় ছাত্রনেতা তো বটেই।

মশিউরের জন্য অনেক অনেক ভালোবাসা।

প্রখ্যাত ছাত্রনেতা
সিএমসি২৮ ডা মোহাম্মদ আজিজুল হক এক শোকবার্তায় জানান,গতকাল (২৪ ডিসেম্বর ২০২১) সন্ধ্যায় দিল্লিতে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম মেডিকেল কলেজ শাখার প্রাক্তন নেতা ডা. মশিউর রহমান মারা যান। তিনি ছাত্র ইউনিয়ন চমেক শাখার সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। তিনি ছাত্র সংসদ নির্বাচনে ভিপি পদে জয় লাভ করেছিলেন। মেডিকেল কলেজের জনপ্রিয় ছাত্রনেতাদের অন্যতম তিনি।

রাজপথে ছিলেন লড়াকু, অকুতোভয়। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে ছিলেন সদা সক্রিয়। চট্টগ্রামের রাজপথে মিছিল থেকে গ্রেপ্তার হয়ে জেল খেটেছেন। আমৃত্যু লালন করেছেনবৈষম্যহীন সমতার সমাজের স্বপ্ন।

তার মৃত্যুতে গভীর শোক জানাচ্ছি। তার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়