ডেস্ক

Published:
2021-11-06 23:41:07 BdST

কারাগারে অসুস্থ ডা নিয়াজ মোর্শেদকে ঢাকা মেডিকেলে আনা হলে মৃত ঘোষণা


 

ডেস্ক / ডেইলি স্টার
___________
জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপন হত্যার মামলার আসামি রাজধানীর আদাবরের ‘মাইন্ড এইড’ হাসপাতালের পরিচালক ডা নিয়াজ মোর্শেদ মারা গেছেন।

শুক্রবার (৫ নভেম্বর) রাত ১০টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে কারারক্ষীরা তাকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) ইন্সপেক্টর বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃত নিয়াজ মোর্শেদের হাজতি নাম্বার ৪০৬৫৭/২১। মৃতদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

 

ডা নিয়াজ মোর্শেদ হলি ফেমিলি মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। 

পুলিশ কর্মকর্তা আনিসুল করিম হত্যা মামলায় নিয়াজ মোর্শেদ হাজতি হিসাবে কারাগারে ছিলেন। তবে তিনি প্যারালাইসিস রোগী ছিলেন, আজ অসুস্থ অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

গত বছরের ৯ নভেম্বর আদাবরের মাইন্ড এইড হাসপাতালে সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম শিপনকে চিকিৎসা করাতে আনা হয়। বেলা ১১টার দিকে তাকে একটি কক্ষে রেখে নির্যাতন করে মারার অভিযোগ আসে।

এ ঘটনায় পুলিশ কর্মকর্তা শিপনের বাবা বাদী হয়ে ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলা নম্বর ৯ নম্বর আসামি ছিলেন হাসপাতালের পরিচালক নিয়াজ মোর্শেদ। সেই মামলায় নিয়াজ মোর্শেদ কেন্দ্রীয় কারাগারে ছিলেন।

এএসপি শিপন হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে গত বছরের ১০ নভেম্বর রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতাল থেকে নিয়াজ মোর্শেদকে গ্রেপ্তার করা হয়। অসুস্থতার কারণে পরে আবারও তাঁকে একই হাসপাতালে কিছু দিন ভর্তি রাখা হয়। এর পর থেকেই কেরানীগঞ্জ কারাগারে ছিলেন নিয়াজ।

সর্বশেষ অসুস্থ বোধ করলে শুক্রবার রাতে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়