SAHA ANTAR

Published:
2021-08-31 18:34:52 BdST

পদোন্নতি ও বদলি নিয়ে টানাপোড়েন, গায়ে আগুন দিয়ে আত্মঘাতী বাঙালি  চিকিৎসক


 


সংবাদ প্রতিদিন
_____________________

কর্মজীবন নিয়ে চূড়ান্ত হতাশার জের। গায়ে আগুন দিয়ে আত্মঘাতী হলেন চিকিৎসক অবন্তিকা ভট্টাচার্য। দগ্ধ অবস্থায় এসএসকেএম হাসপাতালে (SSKM) চিকিৎসাধীন ছিলেন তিনি।

 

 

 

 

জানা গিয়েছে, বহু বছর আগে বিয়ে হয়েছিল অবন্তিকা ভট্টাচার্যের। স্বামীও পেশায় চিকিৎসক। ওই দম্পতির এক সন্তান বিশেষ ক্ষমতাসম্পন্ন। সূত্রের খবর, দীর্ঘ আট বছর মেদিনীপুরের (West Medipur) সরকারি হাসপাতালে কর্মরত ছিলেন তিনি। সন্তানের সুবিধার জন্য বারবার কলকাতায় বদলির আবেদন জানিয়েছিলেন অবন্তিকা। কিন্তু কোনও লাভ মেলেনি।

 

 

কিছুদিন আগে ডায়মন্ড হারবারে বদলি করা হয় তাঁকে। ওই চিকিৎসকের ঘনিষ্টদের দাবি, জেলায় বদলি নিয়ে অবসাদে ভুগতে শুরু করেছিলেন অবন্তিকা। এছাড়া পদোন্নতিও পাননি তিনি। সব মিলিয়ে প্রবল সমস্যায় ভুগছিলেন। ফেসবুকে এনিয়ে পোস্টও করেছিলেন তিনি। স্বাস্থ্য ব্যবস্থার বিরুদ্ধে উগরে দিয়েছিলেন ক্ষোভ।

এই টানাপোড়েনের মাঝে ১৬ আগস্ট অ্যালকোহল ঢেলে গায়ে আগুন লাগিয়ে দেন। তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই চিকিৎসা চলছিল তাঁর। কিন্তু শেষ রক্ষা হল না। সোমবার রাতে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর। এই ঘটনায় রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থার বিরুদ্ধে এক রাশ ক্ষোভপ্রকাশ করেছে চিকিৎসকরা।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়