ডেস্ক

Published:
2021-06-26 15:43:44 BdST

অতিমারীর কবলে অন্তঃসত্ত্বা চিকিৎসকের অকাল মৃত্যু


 


ডেস্ক
_______________
অতিমারীর কবলে অকালে চলে গেলেন
ডা. দিনার জেবিন (২৯)। মৃত্যু কালে তিনি ৬ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের কমিউনিটি মেডিসিন বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন তিনি । তার আড়াই বছর বয়সী আরেকটি শিশু সন্তান রয়েছে।
ডা. দিনার জেবিনের প্রয়াণে শোকাহত
ডাক্তার প্রতিদিন সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা সুলতানা আলগিন এক শোকবার্তায় বলেন, এই অকাল মৃত্যু গভীর বেদনাবহ। তাঁর মৃত্যুতে একজন কুশলী চিকিৎসককে হারিয়েছে দেশ। একজন মমতাময়ী মাকে হারিয়েছে পরিবার।

 

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল মেডিকেল কলেজের গভর্নিং বডির ভাইস চেয়ারম্যান এসএম মোরশেদ হোসেন জানান, দুই সপ্তাহ আগে ডা. দিনার জেবিনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তাকে চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার গর্ভের সন্তানকেও বাঁচানো যায়নি।

তিনি নগরীর দেওয়ানহাট মীর পাড়া এলাকার রাকিবুল হাসানের স্ত্রী।

মা ও শিশু হাসপাতালের পরিচালক ডা. মো. নুরুল হক বলেন, “করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কয়েক সপ্তাহ ধরে ম্যাক্স হাসপাতালে ভর্তি ছিলেন জেবিন। সকালে তার মৃত্যু হয়।”

ডা. জেবিন ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন বলে জানিয়েছেন ম্যাক্স হাসপাতালের একজন চিকিৎসক। তিনি জানান, আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার গর্ভের সেই সন্তান মারা যায়।

চট্টগ্রামে এ পর্যন্ত ২৫ জন চিকিৎসক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) চট্টগ্রাম জেলা শাখা জানিয়েছে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়