ডেস্ক

Published:
2021-06-24 14:42:36 BdST

বান্ধবীকে ভিডিও কল দিয়ে ফাঁস নেওয়া বিশ্ববিদ্যালয় ছাত্রী রুবিনাদের বাঁচানো যেত যেভাবে



ডেস্ক
_____________________

ঢাকার গুলবাগে বান্ধবীকে ভিডিও কল দিয়ে রুবিনা ইয়াসমিন ওরফে নদী (২১) নামের এক তরুণী গলায় ফাঁস লাগিয়ে ‘আত্মহত্যা’ করেছেন বলে জানিয়েছেন স্বজনেরা। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

রুবিনার বান্ধবী মারিয়াম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের বলেন, রুবিনাকে বাসায় রেখে তিনি কাজে চলে যান। বেলা তিনটার দিকে তাঁকে ফোন করে রুবিনা বলেন, ‘আমার ভালো লাগছে না, তুই দ্রুত চলে আয়, আমি মরে যাব।’ পরে রুবিনা ভিডিও কল দিয়ে ফ্যানের সঙ্গে ওড়না প্যাঁচাচ্ছেন দেখায়। তিনি দ্রুত বাসায় গিয়ে ভেতর থেকে দরজা লাগানো পান। ডাকাডাকি করলেও কোনো শব্দ পাননি।

প্রতিবেশীদের সহযোগিতায় ছিটকিনি ভেঙে সিলিং ফ্যান থেকে ঝুলন্ত রুবিনাকে নামিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

কর্তব্যরত চিকিৎসক রুবিনাকে মৃত ঘোষণা করেন।

রুবিনার স্বজনেরা জানান, রুবিনা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে পড়াশোনা করতেন। ২০১৯ সালে এক সহপাঠীর সঙ্গে তাঁর বিয়ে হয়। কিন্তু বিয়ের তিন মাসের মাথায় তাঁদের বিচ্ছেদ হয়। রুবিনা মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন।

রুবিনাকে বাঁচানো যেত সতর্ক হলেই
___________________________

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিদ্যার প্রফেসর এবং ওসিডি ক্লিনিক ও জেরিয়াট্রিক ক্লিনিকের কনসালটেন্ট ডা সুলতানা আলগিন বিষয়টি জেনে গভীর শোক জানান।
বলেন, এটা পরিতাপের বিষয় যে, এ ধরনের মানসিক রোগীর ক্ষেত্রে বাংলা দেশের সমাজ, পরিবার খুবই অবহেলা করে।
মানসিক রোগ, মানসিক টানাপোড়েন যে কত ভয়াবহ ট্রাজেডি ডেকে আনে, পরিনতির আগে তা আমলে নেওয়া হয় না।

অথচ একটু সতর্ক হলে এই ধরনের মানসিক বিপর্যয়ের শিকারদের বাঁচানো সম্ভব।

যে কেউ মানসিক বিপর্যয়ের শিকার হলে তা নিয়ে অবহেলা করবেন না। তাদেরকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের অাউট ডোর এ নিয়ে আসুন। মনোরোগ চিকিৎসকদের পরামর্শ নিন। অবশ্যই তারা জীবনের পথে ফিরে আসবে। তারা নতুন জীবন পাবে।

আরও তথ্য
____________

পুলিশ ও স্বজনদের সূত্রে জানা যায়, রুবিনা মালিবাগের গুলবাগের একটি বাড়ির পঞ্চম তলায় বান্ধবী মারিয়ামকে নিয়ে সাবলেট থাকতেন। তাঁরা পড়াশোনার পাশাপাশি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। এক ভাই ও এক বোনের মধ্যে রুবিনা বড়। তাঁর বাবা বরিশালের আগৈলঝাড়া থানার উপপরিদর্শক (এসআই)। তাঁদের গ্রামের বাড়ি বরগুনা জেলার বেতাগীতে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়