Dr. Aminul Islam

Published:
2021-06-04 05:26:18 BdST

প্রশিক্ষণ কোর্স চালুর সম্ভাব্যতা যাচাই : বিএসএমএমইউর  উপাচার্য গেলেন  সোহরাওয়ার্দী মেডিকেলে


 

ডেস্ক
__________________

৩ মে।  প্রশিক্ষণ কোর্স চালু করার সম্ভাব্যতা যাচাইয়ের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে প্রায় অর্ধশত অধ্যাপকের সমন্বয়ে একটি পরিদর্শক দল গিয়েছিল শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে। এ দলের নেতৃত্ব দিয়েছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

এ বিষয়ে ও-ই মেডিকেল কলেজের শিক্ষক ডা জাহিদুর রহমান এক লেখায় জানান,

আজকে শুধু শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ এবং হাসপাতাল নয় বাংলাদেশের সব ডাক্তারদের জন্য একটি আনন্দময় দিন ছিল। বিশেষ করে যে তরুণ চিকিৎসকরা এমবিবিএস ডিগ্রি শেষ করার পর উচ্চ শিক্ষায় আগ্রহী। আজ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ডাক্তারদের জন্য বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ কোর্স চালু করার সম্ভাব্যতা যাচাইয়ের উদ্দেশ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে প্রায় অর্ধশত অধ্যাপকের সমন্বয়ে একটি পরিদর্শক দল আসেন। যার নেতৃত্ব দেন উক্ত বিশ্ব বিদ্যালয়ের সম্মানিত উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

পরিদর্শক দল দিনভর বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে আমাদের কলেজ এবং হাসপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন করেন এবং নানান বিষয় যাচাই বাছাই করেন। উনাদের সাথে উপস্থিত ছিলেন আমাদের কলেজের সম্মানিত অধ্যক্ষ অধ্যাপক ডা. এএসএম মাকসুদুল আলম, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শাহাদাত হোসেন, হাসপাতালের পরিচালক ডা. মো. খলিলুর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ।

শিক্ষক হিসেবে ছাত্রছাত্রী পড়ানো এবং তাদের গবেষণায় সম্পৃক্ত করা একটি তৃপ্তিদায়ক অভিজ্ঞতা। মাননীয় প্রধানমন্ত্রী সব সময় চিকিৎসকদের উচ্চ শিক্ষা গ্রহণে উদ্ধুদ্ধ করেন। তাছাড়া করোনা মহামারির প্রেক্ষাপটে এ বছর সরকার স্বাস্থ্যখাতে গবেষণার জন্য অর্থ বরাদ্দ বৃদ্ধি করেছে। স্বাস্থ্য অধিদপ্তর ইতিমধ্যে গবেষণাপত্র জমা দেয়ার জন্য প্রজ্ঞাপন জারি করেছে।

বঙ্গবন্ধু কন্যার নির্দেশিত পথে এগিয়ে যেতে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য বিএসএমএমইউ'র উপাচার্য Sharfuddin Ahmed স্যারের প্রতি বিশেষ কৃতজ্ঞতা।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়