ডেস্ক

Published:
2021-05-18 04:17:35 BdST

সিলেট মেডিকেলের ডা. সুলতান গাজায় প্যালেস্টাইনীদের জীবন রক্ষা করে চলেছেন


 

ডা. ফরহাদ উদ্দিন হাসান চৌধুরী
_________________

ফিলিস্তিনের একজন বীরযোদ্ধা
ডাঃ হাইতাম আবু সুলতান ফিলিস্তিনের গাজা সিটির আল শিফা সেন্ট্রাল হাসপাতালে কর্মরত। সে একজন জেনারেল ও ভাস্কুলার সার্জন। সিলেট মেডিকেল থেকে এমবিবিএস পাশ করে নাড়ীর টানে নিজের দেশ ফিলিস্তিনে ফিরে গেছে। মেডিকেল কলেজে আমার ২ বছরের জুনিয়র। অসম্ভব বিনয়ী একজন মানুষ। ফিলিস্তিনের উপর চলমান পৈশাচিক ও বর্বর একপেশে যুদ্ধে সে দিন রাত কাজ করছে। মেসেন্জারে যোগাযোগ করে জানতে পারি হামলার ভয়াবহতা সম্বন্ধে যার অনেককিছুই মিডিয়া বা সামাজিক যোগাযোগমাধ্যমে আসেনা। গাজাবাসীর উপর চলছে নারকীয় এয়ারস্ট্রাইক আর মিসাইল নিক্ষেপ। সাধারণ জনগনের পাশাপাশি হাসপাতালে কর্মরত চিকিৎসকদের উপরেও চলছে ভয়াবহ হামলা। ফিলিস্তিনের কোন হাসপাতাল পর্যন্ত ইজারাইলের ভয়াবহ তান্ডব থেকে বাদ যাচ্ছেনা।
গতকাল শহিদ হয়েছেন গাজা হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান। হাসপাতালে কর্মরত চিকিৎসকদের উপরেও চলছে ভয়াবহ হামলা। হাইতামকে জিগেস করি কয়েকবার আমরা তোমাদের কিভাবে সহযোগিতা করতে পারি। সে বলল শুধু দোয়া করেন ভাইয়া। সে বলল যেকোন মূহুর্তেই তার উপরও এসে পরতে পারে কোন মিসাইল। কতটা মর্মান্তিক আর বেদনাদায়ক!

হাইতাম একজন অকুতোভয় বীর। তার সাথে কথা বলে একবারও মনে হয়নি বিন্দুমাত্র ভীত সে। নির্ভয়ে দেশের দুর্দিনে কাজ করে যাচ্ছে এই মূহুর্তে পৃথিবীর সবচেয়ে নিপিড়ীত আহত মানুষদের জন্য।

ডাঃ হাইতাম শুধু একজন চিকিৎসক নয় সে একজন অকুতোভয় যোদ্ধা । সে ও নিপীড়িত ফিলিস্তিনবাসী এই অসম যুদ্ধে বিজয়ী হোক এই প্রার্থনা।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়