ডেস্ক

Published:
2021-05-01 05:42:04 BdST

টানা ১৫ ঘণ্টা পিপিই পরে লড়াই সহজ নয়, ডা. সোহিলের অভিজ্ঞতায় আলোড়ন


 

ডেস্ক
-----------------------------

টানা ১৫ ঘণ্টার ডিউটি। গরমের মধ্যে পিপিই পরে এক নাগাড়ে কাজ করে যাওয়া মোটেই সহজ নয়। কার্যত দমবন্ধ হয়ে আসা হাসঁফাঁস পরিস্থিতি। মহামারী আবহে এই ছবির সঙ্গে সারা ভারত বর্ষ তথা গোটা বিশ্ব পরিচিত। আর সেই প্রত্যক্ষ অভিজ্ঞতাই ছবি-সহ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন একজন চিকিৎসক।


তিনি চিকিৎসক সোহিল। মহামারী শুরুর সময় থেকেই ফ্রন্টলাইন ওয়ার্কার। এই অসম্ভব কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই চালিয়ে যাওয়া যে বেশ কঠিন তা আরও একবার প্রকাশ্যে আনলেন তিনি। শুক্রবার নিজের টুইটার হ্যান্ডেলে দুটো ছবি শেয়ার করেছেন ওই চিকিৎসক। একটি ছবিতে দেখা যাচ্ছে, পিপিই পরে দাঁড়িয়ে রয়েছেন ডাঃ সোহিল। অন্য ছবিতে দেখা যাচ্ছে, পিপিই ছেড়ে ফেলার পর ঘেমে-নেয়ে একাকার তিনি। শরীর বিধ্বস্ত। চোখে মুখে ক্লান্তির ছাপ।


টুইটারে ছবির শেয়ার করার পাশাপাশি সাধারণ মানুষের উদ্দেশে বার্তাও দিয়েছেন সোহিল। লিখেছেন, "সমস্ত চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের হয়ে বলছি, পরিবারের থেকে দূরে ক্রমাগত লড়াই চালিয়ে যাচ্ছি। করোনা আক্রান্তের থেকে মাত্র এক পা দূরে থেকে চিকিৎসা করছি। আমি অনুরোধ করছি, দয়া করে টিকা নিন, এটিই একমাত্র সমাধান।"


পোস্টে তিনি আরও লিখেছেন, "তবুও লড়ে যাব করোনার বিরুদ্ধে। কারণ, যেভাবে হোক জিততেই হবে।" সম্প্রতি সেই টুইট নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। তাঁর এই লড়ায়ের ভূয়সী প্রশংসা করছেন নেটাগরিকরা। শেয়ার কমেন্টের বন্যা বয়ে গিয়েছে কার্যত।


টানা দু-বছর সামনের সারি থেকে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মীরা। পিপিই পরে থাকা আর একজন জ্যান্ত মানুষকে প্ল্যাস্টিকে জড়িয়ে রাখা প্রায় সমান। এ কথা অনেকেই স্বীকার করেছেন। তবু হার মানতে নারাজ। সমাজের সমস্ত দায় কাঁধে, জীবনের ঝুঁকি নিয়ে ময়দানে নেমেছেন সোহিলরা। করোনা রোগীদের সারিয়ে মূল স্রোতে ফেরানোর লক্ষ্যে শুরুর দিন থেকেই চলছে লড়াই। সোহিলের মতোই এই পেশার সঙ্গে যুক্ত প্রত্যেকের বিশ্বাস, 'জয় আসবেই।'

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়