ডেস্ক

Published:
2021-04-19 04:14:20 BdST

অতিমারীতে ভোট :পশ্চিমবঙ্গে ৩ দিনে ৪ প্রার্থী ও বিধায়কের মৃত্যু


ডেস্ক
----------------
পশ্চিমবঙ্গজুড়ে নির্বাচনী ডামাডোলের মধ্যেই গত তিন দিনে চারজন প্রার্থী ও বিধায়কের প্রাণ কেড়ে নিয়েছে করোনা। রাজ্যে করোনার টিকার অভাব দেখা দিয়েছে। হাসপাতালেও শয্যা মিলছে না করোনা রোগীর।

করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৪ জন। সংক্রমিত হয়েছে ৭ হাজার ৭১৩ জন।
গতকাল শনিবার পূর্ব মেদিনীপুরের সিপিএম জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য ও সংযুক্ত মোর্চার আহ্বায়ক নির্মল জানার মৃত্যু হয় করোনায়। কয়েক দিন ধরে হালকা কাশি ও জ্বরে ভুগছিলেন নির্মল জানা। করোনার নমুনা পরীক্ষা হলে পজিটিভ রিপোর্ট আসে। গতকাল তিনি হাসপাতালে মারা যান।

গতকালই মারা যান মুরারই তৃণমূলের বিদায়ী বিধায়ক আবদুর রহমান। তাঁর বয়স হয়েছিল ৬২ বছর। দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত শুক্রবার করোনায় মারা যান মুর্শিদাবাদের জঙ্গীপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী।

এর আগে গত বৃহস্পতিবার বিধানসভার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস করোনায় আক্রান্ত হয়ে কলকাতার এক বেসরকারি হাসপাতালে মারা যান। তাঁর বয়স হয়েছিল ৫০ বছর। তিনি মুর্শিদাবাদের শামশেরগঞ্জ বিধানসভা আসনে কংগ্রেস প্রার্থী ছিলেন। করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে চিকিৎসার জন্য নিয়ে আসা হয় কলকাতায়।

রাজ্যজুড়ে করোনা ভয়াবহ রূপ নেওয়ায় সিপিএম ঘোষণা দিয়েছে, নির্বাচনী প্রচারের বড় কর্মসূচিতে তারা রাশ টেনেছে। শুরু করেছে ছোটখাটো বৈঠক ও সভা-সমিতির মাধ্যমে ভোটের প্রচার। রাজ্য বিধানসভার পাঁচ দফার নির্বাচনে ইতিমধ্যে ১৭৭ আসনের ভোট নেওয়া হয়েছে। আর এখন পরবর্তী তিন দফার নির্বাচনে ভোট গ্রহণ বাকি রয়েছে ১১৪টি আসনে। রাজ্যে রয়েছে বিধানসভার ২৯৪টি আসন।

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়