SAHA ANTAR

Published:
2020-12-15 02:08:09 BdST

হাসপাতালের ভেতর অনুমতি ছাড়া ভিডিও করে প্রচার করলে আইসিটি এ্যাক্টে মামলা করুন


এই রোগীর দরকার চিকিৎসা। তাকে দ্রুত চিকিৎসা দেওয়ার জন্য ডাক্তার- স্বাস্থ্যকর্মীরা সর্বদা প্রস্তুত থাকেন ২৪ ঘন্টা। ফাইল ছবি।

ডা. শাকিব হোসেন রাজ  
______________________

হাসপাতালের ভেতর কেউ হাসপাতাল কর্তৃপক্ষ বা পরিচালকের লিখিত অনুমতি ছাড়া ভিডিও করে ইনটারনেটে প্রচার করলে আইসিটি এ্যাক্টে মামলা করুন ।
হাসপাতাল স্পর্শকাতর জায়গা।এটা বিনোদন কেন্দ্র নয়। মানুষের জীবন মরণের ফয়সালা হয় হাসপাতালে। ডাক্তাররা রোগীদের সেবা দেন। মরণাপন্ন রোগীদের বাঁচানোর জন্য সর্বাত্মক চেষ্টা করেন। এখানে চিকিৎসার পরিবেশ নিশ্চিত করতে হবে।
প্রতিটি হাসপাতালের কর্তৃপক্ষকে আইসিটি এ্যাক্ট পড়তে হবে। বড় বড় হাসপাতালের পরিচালক পদে বিশাল বিশাল কর্মকর্তারা বসে থাকেন। অধ্যাপক ডাক্তার , সামরিক বাহিনির জেনারেল পদের ডাক্তাররা এই পরিচালক বসে আছেন। তাদের বিনীত অনুরোধ জানাই , আইসিটি এক্ট পাঠ করুন। দয়া করে পাঠ করুন।
এই আইনের সুরক্ষাকে কাজে লাগান।

প্রায়ই দেখি , অমুক তমুক জিরো আলম , পাঞ্জা আলম, হিরো অব বড় লেখা , ভিলেন অব সিলেট খোদ হাসপাতালে ভেতরে বসে " রোগী মরসে; ডাক্তারে মারসে " টাইপ ভিডিও করে ইনটারনেটে ছড়িয়ে দিচ্ছে।
এটা ভয়ঙ্কর অন্যায়। ক্যান্টনমেন্ট, বিমানবন্দর , সচিবালয়, হাসপাতাল, থানা ,সরকারি অফিসে বসে কেউ এধরণের ফাজিল ভিডিও করে ইনটারনেটে ছড়িয়ে দিতে পারে না। করলে সেটা গুরুতর দন্ডনীয় অপরাধ। আইসিটি এক্ট পড়লে পরিচালক , উপজেলা স্বাস্থ্য পরিচালক মহোদয়রা বিস্তারিত জানতে পারবেন। হাসপাতালের প্রশাসনিক চেয়ারে বসবেন : আর আইন জানবেন না। সেটা হয় না। একজন ইউএনওর কাছে খোঁজ নিন। তারা ওসব আইন গুলে খেয়ে উপজেলা প্রশাসন চালান। ডাক্তাররা নিজেদের শুধু মহামেধাবী ভাববেন , দরকারি আইন পড়ে দেখবেন না । সেটা হয় না। আইন পড়ে , ডাক্তারদের আইনি সুরক্ষা নিশ্চিত করার শপথ নিয়ে ওইসব চেয়ারে বসুন।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়