Ameen Qudir

Published:
2020-04-11 16:41:08 BdST

করোনা গোপণ করে সিরাজদি খানের মুফতীর ইন্তেকাল : এর আগে যে বিপুল সংক্রমণ হল


 

নানা স্থানে করোনা গোপণ করে অবশেষে মুফতি কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হন। পরে ইন্তেকাল করেন।

 

ডা. গুলজার হোসেন উজ্জ্বল

তথ্যসূত্রঃ ডাঃ দেবব্রত
সহপ্রচার: ডা. মুহাম্মদ আবদুল হান্নান
ডা. জাকির হোসেন ____________________

সিরাজদি খানের মুফতী সাহেব ( এ নিয়ে ধর্মীয় স্পর্শকাতরতা ও অন্ধ আবেগ বিদ্যমান থাকায় তার নাম প্রকাশে বিরত থাকা হল : বাস: ডাক্তার প্রতিদিন ) নিজ এলাকার ঠিকানা গোপন করে পুরান ঢাকার ঠিকানা দিয়ে আসগর আলী হাসপাতালে ভর্রতি হয়েছেন। উনার এলাকা অলরেডি করোনা প্রবণ তাই হাসপাতালের লোকজন সন্দেহ করতে পারে এই ভেবে ঠিকানা মিথ্যা বলেছেন। সেখানে তিনদিন থাকার পর করোনা সন্দেহে স্যাম্পল পাঠানো হলে তারা স্বেচ্ছায় হাসপাতাল পাল্টান।

সেখান থেকে ঢাকা মেডিকেলে যান। এবার তথ্য গোপন করে পেটে ব্যথা, কষা পায়খানার কথা বলে হাস্পাতালে ভর্তি হন। সার্জারি বিভাগের পাঁচ নং ওয়ার্ডে তার ঠাঁই হয়।

কিন্তু সেখানে যাবার পর শ্বাসকষ্ট তীব্র হলে বুক ও পেটের এক্সরে দেখে ডাক্তারদের সন্দেহ হয়। পাঠায়ে দেওয়া হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। সেখানে যাওয়া মাত্রই রোগী মারা যায়।

এরপর শুরু হয় আরেক লুকোচুরি খেলা। ডেডবডি নিয়ে স্বজনরা একপ্রকার পালিয়ে যায়। স্যাম্পল কালেকশন বা আইইডিসিআর এর কর্মীদের মাধ্যমে দাফন না করে নিজেরাই তথ্য গোপন করে এলাকায় জানাজা আয়োজন করে।

এইসব ইতরামির কারণে আজগর আলির ডাক্তার নার্স এফেক্টেড। ঢাকা মেডিকেলের সার্জারি বিভাগের ৫ নং ওয়ার্ডের অনেক কজন ডাক্তার ও নার্স এফক্টেড। ওয়ার্ড এখন লকডাউন। আগামি কয়েকদিন ঐ ওয়ার্ডে রোগী ভর্তি হবেনা, অপারেশনও হবেনা।

মুফতী সাহেব ও তার পরিবারের এতসব মিথ্যাচারের অর্জন একটা আছে। তাঁর নামাজে জানাজায় অনেক মানুষ হয়েছে, দুইশর বেশি।

যারা ডাক্তারদের মানবিকতা নিয়ে সকাল সন্ধ্যা সবক দেন এবং চিকিৎসাপ্রার্থী সাধারণ মানুষকে অসহায় ভাবেন তারা এখান থেকে দেশের আমজনতার ইতরামি ও অমানবিকতা সম্পর্কে একটা ধারণা পেতে পারেন।

 

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়