Ameen Qudir

Published:
2020-04-07 18:10:42 BdST

ভারতে আটকে পড়া বাংলাদেশি রোগীদের খাবার দিচ্ছেন ডা. দেবী শেঠী



বিজয় কুমার বিশ্বাস
____________________

চিকিৎসা নিতে ভারতে গিয়ে আটকে পড়েছেন অনেক বাংলাদেশি রোগী ও পরিবার সদস্য। এরা অবস্থান করছেন কলকাতা, মুকুন্দপুর, বেঙ্গালুরু , চেন্নাইয়ে হাসপাতাল পাড়ায় বিভিন্ন হোটেলে ও মাসধরা নিবাসে । এরকম রোগী ও পরিবার সদস্যদের পাশে ভগবান হয়ে দাঁড়ালেন ডা. দেবী শেঠি। তিনি ও তার কল্যাণকর্মীরা এসব নিবাসে খোঁজ নিয়ে নানারকম সাহায্য করছেন। নিয়মিত খাবার সরবরাহ করছেন বিনামূল্যে। অন্য সহযোগিতা লাগলেও পাশে দাঁড়াচ্ছেন। তার নাম দেবী শেঠি। বাস্তবেও তিনি ডাক্তার দেব। চিকিৎসা সহযোগিতা দিচ্ছেন নারায়ণা হৃদয়ালয়া হাসপাতাল থেকেও । শুধু কলকাতাতেই এরকম বাংলাদেশি রোগী ও স্বজনের সংখ্যা ৫০০র বেশী। প্রতিদিনই দুই বেলা খাবার দিচ্ছেন তিনি। নিজ অভিজ্ঞতা সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
আমরা ডা. দেবী শেঠীকে আমাদের এই আটকে পড়া বাংলাদেশিদের দুঃখ-কষ্টের কথা জানাতে সক্ষম হই। অতঃপর দেবী শেঠী তার হাসপাতালের আশপাশে আটকে পড়া ৫০০ বাংলাদেশিকে দুপুর ও রাতের খাবারের দায়িত্ব নিয়েছেন এবং শুক্রবার (৩ এপ্রিল) থেকে আমরা প্রত্যেকে নিজ নিজ হোটেলে বসেই দু’বেলার খাবার পাচ্ছি।

আরও কিছু বাংলাদেশি আছে যারা হোটেল মালিকদের আন্তরিকতা বা অজ্ঞতার কারণে তালিকাভুক্ত হয়নি। তাদের জন্যও অনুরোধ করা হয়েছে। আশা করি সমাধান হবে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়