Ameen Qudir

Published:
2020-04-03 23:33:54 BdST

করোনা হটলাইনে নারী ডাক্তারকে প্রশ্ন : " বিয়ে করছেন?" " বয়স কত", "যৌবন পাব কিভাবে" "দুলাভাই কি করে"


 


ডেস্ক
_______________

করোনা মোকাবেলায় বাংলাদেশের মানুষকে বাঁচাতে চিকিৎসকরা কি অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন , তার কিছু বিচিত্র ভয়ঙ্কর চিত্র মিলছে।
আইইডিসিআর এর হটলাইনের ফোন রিসিভ করেন,এমন একজন চিকিৎসক ফেসবুকে লিখেছেন- ‘‘IEDCR এর হটলাইনে কাজ করার পর একটা উপলব্ধি হয়েছে যে, এই দেশের বহু মানুষের আসলে কোন কাজই নাই, এবং তাদের গায়ে তেল অনেক বেশি। নইলে মেয়ে কণ্ঠ শুনেই "আপনি বিয়ে করছেন?" "আপনার বয়স কত", "যৌবন ফিরে পাব কিভাবে" "দুলাভাই কি করে", "এই ফোন দিসি এম্নেই, আপনার সাথে কথা বলার জন্য", "আমাকে ফোন ব্যাক করেন, আপনার সাথে কথা বলতে চাই" ইত্যাদি ইত্যাদি ব্যাপারগুলা ঘটতো না.।

রাজশাহী মেডিকেল কলেজের হট লাইনে যেসব নারী চিকিৎসক আছেন তাদেরও গভীর রাতে ফোন করে নানা আপত্তিকর কথা বলা হচ্ছে।খুবই দুঃখজনক.... ।

এসবের প্রতিক্রিয়ায় দেশের চিকিৎসক সমাজের অভিভাবক অধ্যাপক শুভাগত চৌধুরী বলেন , আমাদের দুর্ভাগ্য আমরা অনেককে সঠিক শিক্ষা দিতে পারিনি আই ই ডি সি আরের হট লাইনে অনেক কল শুধু সুধু এবং অশ্রাব্য কথা বার্তা এই দুর্যোগেও এদের রিপু এভাবে তাড়িত হয় ।আর এসব অর্বাচীন দের অবাঞ্ছিত কলের জন্য মানুষ প্রয়োজনে যোগাযোগ করতে পারেনা ।এই মানব দুর্যোগে চিকিৎসা সেবা যারা ব্যহত করে এদের অপরাধ শাস্তি যোগ্য ।

এসব খারাপ নজিরের প্রতিবাদে জুয়েল লিখেছেন , আমরা কি কখনো মানুষ হবো না...?
এবার তোরা মানুষ "হ" দেশের পরিস্থিতি বিবেচনা করেও না হয় একটু পরিবর্তন আন....

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়