Ameen Qudir

Published:
2020-04-01 02:31:57 BdST

সিলেটে ভাইরাল ফিনল্যান্ডের নাগরিক করোনা রুগী নন:সাইকিয়াট্রি‍"র তত্ত্বাবধানে আছেন



ডা. সাঈদ এনাম

____________________________

সিলেটে রাস্তায় পড়ে থাকা ফিনল্যান্ডের যে নাগরিক'কে করোনা করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছিলো, তাকে নিয়ে সারা দেশ তোলপাড় করা হলো, উনি আসলে করোনা রুগী নন। উনি আপাতত আমাদের সাইকিয়াট্রি ডিপার্টমেন্টের তত্ত্বাবধানে আছেন। মুলত উনি একজন ট্যুরিস্ট। বাংলাদেশে বেড়াতে এসছিলেন ক'দিন আগে।

সাইকিয়াট্রি বোর্ডের এক্সপারটাইজ মেম্বার হিসেবে আমি আজকে উনাকে ভালো করে পরীক্ষানিরীক্ষা করেছি। নার্স ও ওয়ার্ডবয় সবাই সেবা যত্ন করছেন, খাইয়েছেন। উনি হাসপাতালের চিকিৎসা ও আমাদের চিকিৎসকদের আন্তরিক ব্যবহারে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আমিও বলেছি, উনাকে ফিনল্যান্ড যাবার সমস্থ ব্যবস্থা করা হবে। আমাদের থেকে কোন ত্রুটি থাকবেনা।

আমি আগেও বলেছি, আবারও বলছি, যদি সম্ভব হয় রাস্তায় অপরিচিত, ভবঘুরে, মাদকাসক্ত, এবং ভিখেরীকে খুবই ভালনারেবল। প্রয়োজনে তাদেরকে ক'দিনের জন্যে কোয়ারেন্টাইন হিসাবে কোথাও রাখার ব্যবস্থা করা যেতে পারে। ভিখেরীদের সুযোগ হলে খাওয়া পরার জন্যে স্বচ্ছল লোকেরা এককালীন সাহায্য করতে পারেন।

এতে তারা দুবেলা খেতে পারবে, বাঁচবে, নিরাপদ থাকবে আর এতে আমি, আপনি, আমরা, আমাদের ভবিষ্যত সন্তানেরা এবং সিনিয়র সিটিজেন'রা সবাই সুরক্ষা পাবো।

সঠিক কাজ করি। গুজব নয়, এ থেকে দেশ ও জাতিকে রক্ষা করি। শুধুমাত্র গুজবের কারনে ফিনল্যান্ডের সেই নাগরিক রাস্তায় পড়েছিলেন দীর্ঘক্ষন। কেবল মাত্র এম্বুল্যান্সের চালক ও সহকারী সহ, কেউ তাকে সাহায্য করছিলোনা ভয়ে।

ডা. সাঈদ এনাম
সাইকিয়াট্রিস্ট
সহকারী অধ্যাপক
সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়