Ameen Qudir

Published:
2020-03-11 18:44:08 BdST

বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী নিজেই জানালেন তিনি করোনায় আক্রান্ত: নিজ বাড়িতেই আইসোলেশনে আছেন


বিবিসি
______________________

যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ও কনজারভেটিভ দলের সংসদ সদস্য ন্যাডিন ভ্যানেসা ডোরিস করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন৷ দেশটিতে তিনিই এ ভাইরাসে আক্রান্ত প্রথম পার্লামেন্টারিয়ান।

১১ মার্চ বিষয়টি নিশ্চিত করা গেছে।

স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত বৃহস্পতিবার তাঁর করোনা শনাক্ত হয়। আর একই দিন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের আমন্ত্রণে তার সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিটে এক অনুষ্ঠানে অংশ নেন দেশটির এই প্রভাবশালী মন্ত্রী।

এছাড়া পার্লামেন্ট ও নিজ দপ্তরে একাধিক সরকারি বৈঠকেও অংশ নেন তিনি। ফলে তার সঙ্গে এসব বৈঠকে অংশ নেওয়া কর্মকর্তাদেরও সংক্রমণের আতঙ্ক তাড়া করে ফিরছে।

বিষয়টি সামনে রেখে নাদিন ডোরিসের সংস্পর্শে আসা অন্যদেরও শনাক্ত করতে শুরু করেছে স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এ ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিশ্বজুড়ে এ ভাইরাসে চার হাজার ২৮৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ১৯ হাজার ৩১১। এদের মধ্যে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়েছে ৬৫ হাজার ৭৯৬ জন।

এদিকে   যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত আশি বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে৷ এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাড়ালো ছয় জনে৷ দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩৮৩ জন৷তাদের মধ্যে চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়েছে ১৮ জন।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়