Ameen Qudir

Published:
2020-01-04 22:36:32 BdST

হাসপাতালে মৃত ১০৪ শিশু, মন্ত্রীর পায়ের তলায় সবুজ কার্পেট পাততে ব্যস্ত ডাক্তাররা



ডেস্ক: হাসপাতাল পরিদর্শনে আসছেন মন্ত্রী । কার্পেট একখানা চাই বইকি। নইলে ‘জনতার সেবকের’ মান থাকে না যে! তা, রোগীদের কথা পরে ভাবলেও চলবে। না, কোনও গল্প নয়। ঘটনাটি রাজস্থানের জেকে লোন হাসপাতালের।
এ এন আই জানায় এভাবে:

________________
ANI

@ANI
Rajasthan: A carpet laid out at Kota's JK Lon Hospital ahead of the visit of State Health Minister Raghu Sharma, was removed after seeing media presence. #KotaChildDeaths

View image on TwitterView image on Twitter
2,648
2:47 PM - Jan 3, 2020
Twitter Ads info and privacy
1,371 people are talking about this
________________

শেষ পাওয়া খবরের মতে, এপর্যন্ত হাসপাতালটিতে মৃত্যু হয়েছে ১০৪টি শিশুর। পরিস্থিতি খতিয়ে দেখতে শুক্রবার হাসপাতাল পরিদর্শনে আসছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী তথা দপুটে কংগ্রেস নেতা রঘু শর্মা। তাঁকে স্বাগত জানাতে হাসপাতালের প্রবেশপথ কার্পেটে মুড়ে ফেলে কর্তৃপক্ষ। তবে সংবাদমাধ্যমের ক্যামেরায় দৃশ্যটি বন্দি হতেই তড়িঘড়ি কার্পেট সরিয়ে ফেলা হয়। যদিও, ঘটনাটি চাপা দেওয়া সম্ভব হয়নি। কার্পেট বিছানোর ছবি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে তুমুল সমালোচনা। রোগীর চাইতে মন্ত্রীমশাইর পরিদর্শন নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। অভিযোগ, একশোর বেশি শিশুর মৃত্যু হলেও তেমন হেলদোল নেই হাসপাতাল কর্তৃপক্ষের। তেমনই গাছাড়া মনোভাব গেহলট সরকারের।

উল্লেখ্য, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাজ্য সরকার কী ব্যবস্থা নিয়েছে, তা মুখ্যমন্ত্রী অশোক গেহলটের কাছে জানতে চেয়েছিলেন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী। পাশাপাশি এই বিষয়ে কথা বলার জন্য রাজস্থানের কংগ্রেস সভাপতি অবিনাশ পান্ডে’কেও দিল্লিতে তলব করেন তিনি। এদিকে, এতগুলি শিশুমৃত্যুর জন্য গেহলট প্রশাসনের তীব্র সমালোচনা করেছে বিজেপি। তাদের অভিযোগ, স্বাস্থ্যদপ্তর ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার জন্যই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। যদিও তাদের এই অভিযোগ মানতে চাননি অবিনাশ পান্ডে। উলটে তিনি দাবি করেন, বিজেপির এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। এই বিষয়ে এখনও তদন্ত চলছে। শিশুমৃত্যুর ঘটনার জন্য যদি কেউ দায়ী থাকে, তাকে কঠিন শাস্তি দেওয়া হবে।

তথ্য : সংবাদ প্রতিদিন। একটি যৌথ প্রকাশ।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়