Ameen Qudir

Published:
2019-08-05 09:51:43 BdST

উপচে পড়া ডেঙ্গু রোগীর সেবা যেভাবে করছেন ডাক্তার , নার্স আর স্বাস্থ্য কর্মীরা, তা প্রশংসনীয়


 

 

 


অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী
উপমহাদেশের প্রখ্যাত চিকিৎসক ও লেখক
_____________________________


দেশের এই দুর্যোগে সরকারি হাসপাতালে উপচে পড়া ডেঙ্গু রোগীর সেবা যেভাবে করছেন ডাক্তার , নার্স আর স্বাস্থ্য কর্মীরা তা প্রশংসনীয় ।কেউ তা অস্বীকার করলে অন্যায় করা হবে।

বেসরকারি হাসপাতালে যে স্বল্প বেতন ডাক্তারদের তা ডাক্তার রা লজ্জায় বলেন না ডাক্তারদের আয় বেসরকারিতে খুব কম সিং হ ভাগ নেন ব্যবসায়িরা যা জানা যায় । বিল দেখে তাই নাকি বোঝা যায় ।

বেসরকারি হাসপাতাল ব্যবসা করলেও সরকারী হাসপাতাল গুলোর পারফর মেন্স খুব ভাল ।
বিপদে যারা পাশে দাড়ায় , তাদের অবহেলা করবেন না। নিজের ঘরের লোকদের অবজ্ঞা করে বিদেশি বেনিয়াদের প্রলোভনে পড়বেন না ।
ইতিমধ্যে ন য় জন ডাক্তার প্রাণ হারালেন । কারও শোক প্রকাশ শোনা গেলনা ।দেশকে ভালবাসুন। হয়ত এই হল ডাক্তার দের নিয়তি । কিন্তু এর পরও তারা কর্তব্য কর্ম থেকে বিচ্যুত হন নি ।

 

২.
জ্বর এলে একে নিয়ে পরীক্ষা নিরীক্ষা করবেন না । এলেই ডাক্তারের কাছে যেতে হবে তা না হলে ভয়ানক পরিনতি হতে পারে । জ্বর সেরে গেলেও ভাল হয়েছেন মনে করার কারন নাই । প্যারা সিটা মল দিয়ে পরীক্ষা করবেন না । বিলম্ব হলে , অবহেলা করলে পরিনতি আপনার বিপক্ষে যেতে পারে । জ্বর নিয়ে ঢাকার বাইরে যেতে হলে ডাক্তার দেখিয়ে যাবেন , ডেঙ্গু নিয়ে গেলে নিজের বিপদ হবে দেশের বাড়ির অন্যদেরও বিপদ হবে । মশা রোগীর রক্ত পান করলে এরপর অন্যদের কামড়ালে ছড়াবে রোগ ।


৩.
আমাদের মধ্যে আত্ম তৃপ্তি আর বাস্তব কে অস্বীকার করার আর কাজ করলে একে ক্যামেরা সহ ছবি তোলার , রোড শো করার যে সংস্কৃতি এ থেকে বেরুতে হবে ।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়