Ameen Qudir

Published:
2019-08-03 18:37:39 BdST

ঢাকার ইউজিসির কর্মকর্তা-কর্মচারীদের চিকিৎসার ভার নিয়েছে দেবী শেঠির নারায়ণা হেলথ



ডেস্ক
___________________

 বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারের সদস্যদের চিকিৎসা ভার নিয়েছে বেঙ্গালুরুর বিশ্বখ্যাত প্রতিষ্ঠান নারায়ণা হেলথ ।
এই বিষয়টি নিয়ে ঢাকায় নানা মহলে ব্যপক সমালোচনা চলছে। এক পক্ষ বলছে, এটা বাংলাদেশের চিকিৎসক ও চিকিৎসা ব্যবস্থার জন্য অপমানজনক। এটা দেশপ্রেমের খেলাপ। সরকারি প্রতিষ্ঠান হয়ে ঢাকার ইউজিসি বেঙ্গালুরুর প্রতিষ্ঠানের চিকিৎসা নিতে পারে না।
অন্য পক্ষ বলছে, এই সমালোচনা রাজনৈতিক কুট উদ্দেশ্যপূর্ণ। এর মাধ্যমে উপমহাদেশীয় অঅধুনিক চিকিৎসা সহযোগিতার নতুন দ্বার উম্মোচিত হল। এর সাথে সেবার সম্পর্ক আছে। দেশপ্রেমের সম্পর্ক নেই। ইউজিসি সদস্যরা প্রয়োজনে অবশ্যই ঢাকার উন্নত ও আধুনিক চিকিৎসা ব্যবস্থার সাহায্য নেবে। ইতোমধ্যে নারায়ণা হেলথ নামে একটি হাসপাতালের সাথে চুক্তি স্বাক্ষরও করেছে ইউজিসি। হাসপাতালটির চেয়ারম্যান ও উদ্যোক্তা হলেন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠি।

বৃহস্পতিবার ইউজিসির সভাকক্ষে এ চুক্তি স্বাক্ষরিত হয়। ইউজিসি সচিব ড. মো. খালেদ এবং নারায়ণা হেলথ সিটির চিফ অপারেটিং অফিসার (সিওও) জোসেফ পাসাঙ্গা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।

চুক্তি সম্পর্কে নারায়ণা হেলথের সিওও জোসেফ বলেন, ‘ইউজিসি পরিবারের সদস্যদের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে তারা বিশেষ প্যাকেজ প্রদান করবে। ডাক্তারের সাক্ষাৎ-পরামর্শ, রোগী ভর্তি ও আবাসন সুবিধার বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে সেবা ও প্রয়োজনীয় পরামর্শ দেবে। এ ক্ষেত্রে তারা একটি হটলাইন চালু করবে এবং বিশেষ সুবিধা কার্ড ইউজিসিকে সরবরাহ করবে।’

ভারতের বিভিন্ন রাজ্যে নারায়ণা হেলথের ২৩টি হাসপাতাল বা শাখা রয়েছে। ২০১৭ সালে এটি এশিয়ার সেরা হেলথ কেয়ার ব্র্যান্ডের পুরস্কার অর্জন করে। সভায় ইউজিসির সদস্য প্রফেসর ড. মো. আক্তার হোসেন, অধ্যাপক ড. দিল আফরোজা বেগম ও অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন; ইউজিসির বিভাগীয় প্রধান ও নারায়ণা হেলথের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়