Ameen Qudir

Published:
2019-06-16 10:23:43 BdST

ভুয়া ডাক্তারেরা বিএমডিসির রেজিষ্ট্রেশন নাম্বার পায় কেমন করে!



ডা. কামরুল হাসান সোহেল
___________________________

সময় এসেছে বিএমডিসিকে নতুন করে পুনঃগঠন করার। নাহলে অদূর ভবিষ্যতে বিএমডিসির রেজিষ্ট্রেশনপ্রাপ্ত ডাক্তার কে যে আসল আর কে যে ভুয়া তা জানতে গলদঘর্ম হতে হবে খোদ ডাক্তারদেরকেই, সাধারণ রোগীদের কথা বাদই দিলাম।

কারা যেন বিজ্ঞপ্তি দিয়ে বলেছিল, ভুয়া ডাক্তার সহজেই সনাক্ত করা যাবে যদি সব ডাক্তাররা তাদের প্রেসাক্রিপশন প্যাড, ভিজিটিং কার্ডে বিএমডিসির রেজিষ্ট্রেশন নাম্বার লিখে! এখন যারা কোয়াক, ওয়ার্ডবয়, ওটিবয় কিন্তু এখন বিএমডিসির রেজিষ্ট্রেশন প্রাপ্ত ডাক্তার তারাও তো বিএমডিসির রেজিষ্ট্রেশন নাম্বার লিখতে পারবে তাদের ভিজিটিং কার্ডে, প্রেসক্রিপশন প্যাডে। যেহেতু তাদেরও রেজিষ্ট্রেশন নাম্বার আছে। তাহলে বিএমডিসির রেজিষ্ট্রেশন নাম্বার দিয়ে কিভাবে ভুয়া ডাক্তারদের সহজেই সনাক্ত করা যাবে?

মাগুরার মাশুদুল হক, চাঁদপুরের ওমর ,ফারুক, কুমিল্লার মোঃ শরীফ এমন নাম জানা নাম না জানা হাজারো বিএমডিসির রেজিষ্ট্রেশন প্রাপ্ত ভুয়া ডাক্তারে ছেয়ে গেছে দেশ। যেই সর্ষে ভূত ছাড়াবে সেই সর্ষেতেই যখন ভূত চেপে বসে আছে- তাহলে সবার আগে সর্ষেকে ভূতের আছড় মুক্ত করতে হবে। নাহলে এক সময় দেশে বিএমডিসির রেজিষ্ট্রেশন প্রাপ্ত ভুয়া ডাক্তারের সংখ্যা অনেক কাঠখড় পুড়িয়ে নিজের নামের আগে ডাঃ লেখার যোগ্যতা অর্জনকারীদের কয়েকগুণ হয়ে যাবে।
_______________________

ডা. কামরুল হাসান সোহেল । সুলেখক।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়