Ameen Qudir

Published:
2019-05-16 19:57:17 BdST

নড়াইলে রোগীদের ওপর ভেঙে পড়ল হাসপাতালের ছাদের পলেস্তারা: জীবন ঝুঁকিতে রোগী ও ডাক্তার


 

ডেস্ক
____________________

নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলার ছাদের পলেস্তার ভেঙে পড়েছে।

একদল সংঘবদ্ধ স্বল্প ও অর্ধশিক্ষিত লুটকারীর কাজের কুফল ভোগ করছে সাধারণ রোগী ও চিকিৎসক ও স্বাস্থ্যসেবীরা। যেখানে মেলে মানুষের জীবনের নিশ্চয়তা। সেই হাসপাতাল নির্মাণ ও রক্ষণাবেক্ষনে নেই কোন দেখভাল। নেই গ্যরান্টি । কখন ছাদ ধ্বসে পড়ে, রোগী ও চিকিৎসাসেবীরা থাকেন সেই আতঙ্কে। তার মধ্যেই ডাক্তারদের সারতে হয় হাজারো রোগীর জীবন ও সুস্বাস্থ্য রক্ষার মহান কাজ।এমনই দুর্ঘটনা নড়াইলে।
সোমবার দুপুর ১২টার দিকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হাসপাতালে ছাদ থেকে বিভিন্ন অংশ ভেঙে পড়ায় আতংক ছড়িয়ে পড়ে।


এ ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন রোগী ও তাদের স্বজনরা। পুরুষ ওয়ার্ডে এ সময় ২০ জন রোগী ভর্তি ছিলেন। চিকিৎসক আবদুল্লাহ আল মামুন ওই ওয়ার্ডে কর্তব্যরত ছিলেন।

এদিকে ৫০ শয্যার এ হাসপাতালে নতুন তিনতলা ভবন ও কোয়ার্টার নির্মাণ করা হলেও তা অব্যবহৃত অবস্থায় পড়ে রয়েছে। প্রয়োজনীয় জনবলের অভাবে তা চালু হচ্ছে না।

২০১৪ সালের নভেম্বর মাসে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে নতুন ভবন হস্তান্তর করা হয়। জনবল কাঠামো অনুমোদন না হওয়ায় অকেজো হয়ে পড়ে আছে নতুন ভবনটি।


ডা. আবদুল্লাহ আল মামুন মিডিয়াকে বলেন, আমার চোখের সামনেই পুরুষ ওয়ার্ডের ছাদের পলেস্তারা ভেঙে পড়েছে। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন রোগীসহ অন্যরা। হাসপাতাল ভবনের দ্রুত সংস্কার বা পুনঃনির্মাণ প্রয়োজন। হাসপাতালের দ্বিতীয় তলার ছাদের অধিকাংশ স্থানে ফাটল ধরেছে।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়