Ameen Qudir

Published:
2019-04-02 21:19:13 BdST

একই হাসপাতালে কাজ, একই সঙ্গে ৯ জন গর্ভবতীও হলেন


 

এই ছবি পোস্ট করা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফেই। ছবি: ফেসবুক

সংবাদ সংস্থা


দীর্ঘদিন এক জায়গায় একসঙ্গে কাজ করতে করতে সহকর্মীরাই কখন যেন সুখ-দুঃখের সঙ্গী হয়ে যায়। কিন্তু সেই সব কিছুর ঊর্ধ্বে উঠে একই হাসপাতালের ন’জন চিকিৎসাসেবী একসঙ্গে গর্ভবতী হয়ে পড়লেন! অবাক করা এই ঘটনাটি ঘটেছে আমেরিকার পোর্টল্যান্ডের একটি হাসপাতালে।

পোর্টল্যান্ডের মাইনে মেডিকেল সেন্টারে কর্মরত সেই ন’জন নার্স একইসঙ্গে গর্ভবতী হয়ে পড়ার পর আনন্দ এবং উদ্বেগ, দুই-ই ছড়িয়েছে কর্তৃপক্ষের মনে। এই ন’জন নার্স শুধু এই হাসপাতালেই নয়, কাজ করেন একই সঙ্গে হাসপাতালের লেবার অ্যান্ড ডেলিভারি ইউনিটেই।

গত ২৫ মার্চ, সোমবার মাইনে মেডিকেল সেন্টারের তরফেই আনুষ্ঠানিক ভাবে এই তথ্য জানানো হয়। হবু মায়েদের শুভেচ্ছা এবং অভিনন্দনও জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। সেই সঙ্গেই হবু মায়েদের একটি ছবিও প্রকাশ করা হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে। যদিও সেই ছবিতে ন’জনের মধ্যে আটজন হবু মা উপস্থিত ছিলেন। তবে আশঙ্কা ছড়িয়েছে এই ভেবে যে, একসঙ্গে একই বিভাগের ন’জন কর্মী অনুপস্থিত থাকলে লোকবলের সঙ্কট না তৈরি হয়। তবে এই বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ সমাধান করবার চেষ্টা করছেন বলে জানানো হয়েছে।
চলতি বছরেরই এপ্রিল থেকে জুলাইয়ের মধ্যে তাঁরা মা হতে চলেছেন বলে আশা করা হচ্ছে। গর্ভবতী এই নার্সদের একজন এরিন গ্রেনিয়ার বলেছেন, “একের পর এক সহকর্মী এসে যখন জানাচ্ছিলেন যে তাঁরাও সন্তানসম্ভবা, তখন নিজের আনন্দটাও যেন দ্বিগুণ হয়ে যাচ্ছিল।” তিনি এও জানান, তাঁরা সকলে একন খুব আনন্দে রয়েছেন। তাঁরা প্রত্যেকে প্রত্যেকের পাশে আছেন বলেও জানান তিনি।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়