Ameen Qudir

Published:
2016-11-08 17:53:52 BdST

পপুলার আনপপুলার হতে কতক্ষণ


 

স্টাফ রিপোর্টার

পপুলার ডায়াগনস্টিক সেন্টার নিয়ে সেবা সেক্টরে আলোচনার ঝড় বইছে। কদিন আগে এক কর্মী বাথরুমে কেলেঙ্কারী ঘটিয়ে সমালোচনার কাঠগড়ায় তুলে দিয়েছে পপুলারকে। সেবা নিয়ে নানা প্রশ্ন উঠছে । বিশিষ্ট সাংবাদিক প্রভাষ আমিন তার অভিজ্ঞতা জানান ফেসবুকে। গুরুতর অভিযোগ।
সেবাসেক্টরের এই পাইওনিয়ার প্রতিষ্ঠানের কর্তাদের ভাববার সময় এসেছে। পপুলার আনপপুলার হোক, এটা কাম্য নয়। বরং আশা করবো , আরও আধুনিক সেবা নিয়ে পপুলার তার জনপ্রিয়তা নতুন উচ্চতায় নিয়ে যাবে।

প্রভাষ আমিন তার ফেসবুকে ওয়ালে লিখেছেন--
'পপুলার' বাংলাদেশের খুব পপুলার ডায়াগনস্টিক সেন্টার। শুধু ডায়াগনস্টিক নয়; ইদানিং হাসপাতাল, ফার্মাসিউটিক্যালস, ইনফিউশন ইত্যাদি ইত্যাদি মিলিয়ে বিশাল গ্রুপ। এই গ্রুপ এত বড় হয়েছে কিভাবে? আপনার আমার পকেট কেটে। কাটুক আপত্তি নেই, ন্যুনতম সেবাটা তো দেবে, নাকি? কাল সকালে এক ডাক্তার আমাকে কিছু টেস্ট করতে দিলেন।

বাসার কাছে শ্যামলী পপুলারে গিয়ে আগাম টাকা-পয়সা দিয়ে সব টেস্ট করে আটকে গেলাম 'স্পাইরোমেট্রি' জাতীয় নামের ফুসফুসের একটা টেস্টে। জানালেন মেশিন হ্যাং করেছে। ইঞ্জিনিয়ার আসছেন। অপেক্ষা করেন। কিছুক্ষণ অপেক্ষা করার পর বাসায় চলে এলাম। আজ সকালে আবার গেলাম। গিয়ে তো অবাক। ২৪ ঘণ্টারও বেশি সময় পার হয়েছে, কিন্তু সেই মহা ব্যস্ত ইঞ্জিনিয়ার আসেনইনি। আবার ফিরে এলাম। সন্ধ্যায় গিয়ে স্বস্তি, মেশিন ঠিক হয়েছে। টেস্ট হলো। এক ঘণ্টা পর রিপোর্ট দেবে। বাসায় চলে এলাম। বাসার নিচে থাকতেই ফোন, আপনার টেস্টটি কারিগরী ত্রুটির কারণে হয়নি। আবার করতে হবে। গেলাম আবার। চতুর্থবারে হলো বটে, তবে যে ভদ্রমহিলা করছিলেন, তার এক্সপ্রেশন দেখে মনে হলো, এবারও হয়নি। উনি জাস্ট চাকরি বাঁচাতে গোজামিলের উপায় খুঁজছেন। এই টেস্টের জটিলতা আমাকে কত বড় জটিলতায় ফেলেছে, সেটা লিখলে স্ট্যাটাসের আকার ভদ্রতা পেরিয়ে যাবে।
খালি মনে হচ্ছিল, ওনারা যে টাকা নেন, সেবা দেন না; ওনারা কি আমাদের মানুষ মনে করেন না? নাকি ওনারাই শুধু ব্যস্ত, আমরা সব অকর্মার দল, যখন বলবে, যতবার বলবে গিয়ে বসে থাকবো? যত টাকা চাইবে, দিয়ে দেবো?
আচ্ছা যদি কেউ থাকেন, একটু পপুলার কর্তৃপক্ষকে বলবেন, ওনাদের শ্যামলী ব্রাঞ্চটা বন্ধ করে দিতে। অনেকদিনের অভিজ্ঞতা থেকে বললাম। শ্যামলী ব্রাঞ্চ পপুলারের পপুলারিটি কমাচ্ছে প্রতিদিন।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়