Ameen Qudir

Published:
2017-05-23 04:13:24 BdST

২৩ মে চেম্বার বন্ধ : ডাক্তারদের সুরক্ষা চাই


 

ডা.শাব্বির হোসেন খান
________________

 

২৩মে মৌলভীবাজারে_চিকিৎসকদের প্রাইভে প্রাকটিস বন্ধ।

স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ও চিকিৎসকদের ওপর অব্যাহত সন্ত্রাসী হামলার প্রতিবাদে কেন্দ্রীয় বিএমএ’র আহবানে ২৩ মে মঙ্গলবার মৌলভীবাজারের চিকিৎসকরা সকাল ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত সব ধরনের প্রাইভেট প্র‍্যাকটিস থেকে বিরত থাকবেন।

চেম্বার বা প্রাইভেট হাসপাতাল/ ক্লিনিকে রোগী দেখা বা অপারেশন করা ছাড়াও প্যাথলজী ল্যাবরেটরীতে আল্ট্রসনোগ্রাফী/ ইকোকার্ডিওগ্রাফী / এন্ডোস্কোপী/ কোলোনোস্কোপী কিংবা অন্য যে কোন প্রসিডিওর করা, যে কোন ধরনের এনাস্থেশিয়া দেয়া কিংবা চিকিতসা সংক্রান্ত অন্যান্য সব প্রসিডিওর ( যেমন- ইন্ট্রা আর্টিকুলার ইঞ্জেকশন দেয়া) অথবা প্যাথলজী / এক্সরে/ ইসিজি / সিটি স্ক্যান / এম আর আই ইত্যাদির Reporting করাও প্রাইভেট প্র‍্যাকটিস বিধায় এগুলোও আমরা বন্ধ রাখবো।

আশা করি মৌলভীবাজারের সম্মানিত রোগী ও জনসাধারণ আগামীকাল আমাদেরকে সহযোগিতা করে একটি গতিশীল ও সুন্দর স্বাস্থ্যব্যাবস্থা গড়ে তুলতে সহায়তা করবেন।।

আগামীকাল জরুরী স্বাস্থ্যসেবার প্রয়োজনে সবাইকে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতাল অথবা নিকটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে অনুরোধ জানানো হচ্ছে। এসব হাসপাতালে প্রয়োজনে আগামীকাল অতিরিক্ত চিকিৎসক দায়িত্বে থাকবেন।

মৌলভীবাজার বিএমএ থেকে আমরা একটা মনিটরিং টীম তৈরী করেছি, যারা চেম্বার/ ল্যাব / ক্লিনিক ইত্যাদি মনিটর করবে।
বিভিন্ন ল্যাব এবং ক্লিনিক কতৃপক্ষ এবং তাদের সংগঠন "বাংলাদেশ প্রাইভেট ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক এসোসিয়েশন, মৌলভীবাজার শাখা" বিএমএ এবং বিএমএ'র মনিটরিং টীমকে সহযোগিতা করবেন বলে আমাদের প্রত্যাশা।

আশা করি ২৩ মে সবাই দায়িত্বশীল ভূমিকা পালন করবেন।

___________________________

ডা.শাব্বির হোসেন খান
প্রখ্যাত পেশাজীবী নেতা । সুলেখক। লোকসেবী ডাক্তার। মৌলভীবাজার।

আপনার মতামত দিন:


ক্লিনিক-হাসপাতাল এর জনপ্রিয়