Ameen Qudir

Published:
2017-03-08 00:16:22 BdST

ইন্টার্নী এবং জুনিয়র চিকিৎসকদের উদ্দেশ্যে


 

ডা. আহসান হাবীব হেলাল
______________________________

তোমাদের সমস্ত অনুভূতির সঙ্গে একাত্ম হয়ে বলছি, নতজানু সিনিয়র নেতৃত্বকে উপেক্ষা করে/ নিষেধ, হুমকিকে অবজ্ঞা করে যে উদাহরণ সৃষ্টি করেছ তাকে লাল সালাম। অনেকের হয়তো মন খারাপ। রাজপথে চড়াই-উতরাই এর অভিজ্ঞতা থেকে বলতে পারি অন্যায়ের বিরুদ্ধে এটা চিকিৎসক সমাজের প্রাথমিক বিজয়।

তোমাদের এই আন্দোলনে মধ্যম সারি এবং সিনিয়র অনেক নেতা যার যার অবস্থানে থেকে সমর্থন দিয়েছেন, ভূমিকা রেখেছেন। তাদেরকে অভিবাদন।

দীর্ঘদিন থেকে মিথ্যা সংবাদ, তিলকে তাল সবাদ, আর মিথ্যা অপবাদের মাধ্যমে আমাদের এই পবিত্র পেশাকে হেয় করা হয়েছে। আমরা জনগণের সেবক। অথচ আমাদের আত্মমর্যাদাকে ভুলূন্ঠিত করে জনগণের মুখোমুখি দাঁড় করানো হয়েছে। সামনের দিনগুলোতে এই মর্যাদা ফিরিয়ে আনার আন্দোলনে তোমাদের এই তারুণ্য ভূমিকা রাখবে আশা করি।

তোমাদের এই সাহসীকতাকে এখনও অনেকে হুমকি দিয়ে যাচ্ছে। বাস্তবতা উপলব্ধি করতে না পারলে তারাই একদিন ইতিহাসের আস্তাকূড়ে নিক্ষিপ্ত হবে।

মুক্তিযুদ্ধের বেশিরভাগ সন্মুখযোদ্ধা আঠারো থেকে পঁয়ত্রিশ বছরের। তোমরা সেই বয়সের প্রজন্ম। তোমরাই পারবে পরিবর্তন আনতে। নেতৃত্বের জন্য অপেক্ষা করতে হবে না। সময়ই নেতৃত্ব নির্ধারণ করে দিবে।

_______________________________

ডা. আহসান হাবীব হেলাল । সহযোগী অধ্যাপক , বিএস এম এম ইউ। প্রখ্যাত পেশাজীবী নেতা।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়