Ameen Qudir

Published:
2017-03-07 02:27:19 BdST

সম্ভ্রম,নিরাপত্তা সুরক্ষিত না হলে কাউকে সুস্থ করার দায় ডাক্তারের নয়



মানব বন্ধন এবং কালো ব্যাচ ধারণ: প্রতিবাদে শামিল শের ই বাংলা মেডিকেল কলেজ,বরিশাল এর মিড লেভেল চিকিৎসক বৃন্দ ।



ডা.শিরিন সাবিহা তন্বী
___________________________


তুমি সাংবাদিক?
তুমি যদি ঠিক করেই ফেল যে তুমি মিথ্যা সংবাদ প্রচার করবা।আমি যতই বুঝিয়ে বলি,সত্য কি!তুমি মিথ্যেটাকেই যদি ডালপালা ছড়িয়ে ইনিয়ে বিনিয়ে রসিয়ে রসিয়ে প্রচার করতে থাকো!তো করো না!আমাদের ডাকার দরকার কি??
মিথ্যাচার ই যখন করছ,ওটা ডকুমেন্ট ছাড়া একারাই করতে পারো।


অনেক ভুল বুঝেছ।আর ভুল বোঝার অবকাশ নেই।বুঝে না বুঝে অনেক অন্যায় করেছ।আর না।প্রচারের কথা বলছ?দরকার নেই প্রচারের।আরে!আমাদের কচি কচি ছেলেমেয়েদের দৃঢ়তা দেখেছ?নিউজ রিডাররা তোমাকে বাউন্ড করবে ডাক্তারদের কর্মসূচীর কথা ছাপাতে।

# দেশের সকল মেডিকেল শিক্ষার্থী!
অনেক পড়েছ।অনেক মেধাবী তোমরা।এইটা আমি জানি,তোমরাও জান!যেটা আমি জানি আর তোমরা জান না,তা হলো পাঁচ বছর মেডিকেল বইয়ের ছোট ছোট অক্ষরে ডুবে যেতে যেতে তুমি হারিয়ে ফেল তোমার আত্ম সম্মান,ইতিহাস,ঐতিহ্য।তাই নিরাপদ কর্মস্থল আর অধিকার লড়াইয়ের এই দাবীতে প্রতিটি মেডিকেল ছাত্র ছাত্রীর একটিভ পার্টিসিপেশন চাই।

# সম্মানিত চিকিৎসক নেতৃবৃন্দ!
মায়ের কোলের শিশুটি যদি খিদে পেলে কাঁদে,,কেউ আঘাত দিল কাঁদে তখন মা এসে তাকে রক্ষা করে।খাবার দেয়।৭২ ঘন্টা সময় দিয়েছিল স্বাস্থ্যমন্ত্রীর অবিচার ও স্বেচ্ছাচারীতার শিকার ইন্টার্ন চিকিৎসকবৃন্দ।৪৮ ঘন্টা পেরিয়ে গেছে।এই কান্না আপনার কর্নকুহরে নিন।এই কান্নার জবাব দিন।নইলে?

# জোয়ার আসছে।গড্ডালিকা প্রবাহে গা ভাসানো আর নয়।অনেক সয়েছি।দেয়ালে পিঠ ঠেকিয়ে দিয়েছে এই অভদ্র সমাজ।তাই অবিলম্বে চার ইন্টার্নদের ঐ শাস্তির দাবী প্রতাহার চাই।এবং কর্মক্ষেত্রে নিরাপত্তা চাই।।চিকিৎসক বান্ধব চিকিৎসা সুরক্ষা আইন চাই।ভুল চিকিৎসায় ফৌজদারী অপরাধ কখন ও নয় !!


অন্যথায় কিছু অশিক্ষিত,স্বার্থান্বেষী,লোভী মিডিয়া যতই নাটক করুক ডাক্তারদের যৌক্তিক দাবীর এই আন্দোলনকে পরিবহন ধর্মঘটের সাথে অবান্তর তুলনা করতে!এ দেশের গাইনী ডাক্তার,অজ্ঞানের ডাক্তার,আলট্রাসনোর ডাক্তার,পেটের পীড়া,ক্যান্সারের,প্যারালাইসিস বা মাথার ব্যথার ডাক্তার - কি হাসপাতাল কি চেম্বার কোথোও কিন্তু আর খুঁজে পাবেন না!
কেন?


আপনাদের এত ঘুরতে /বেড়াতে/ রেষ্ট নিতে /হিল্লী - দিল্লী ট্যুর করতে মন চায়,,আমার চায় না??আমার নিরাপত্তা আমার সম্ভ্রম রক্ষার দায় যদি কারুর না থাকে কাউকে সেবা দিয়ে সুস্থ করে তোলার দায় ও আমার নেই।।অপেক্ষায় থাকুন।।

#এই_দিন_দিন_নয়__আরো_দিন_আছে
#এই_দিনেরে_নিয়ে_যাব__সেই_দিনের_কাছে

______________________________

ডা.শিরিন সাবিহা তন্বী । দেশের জনপ্রিয় কলামিস্ট। প্রতিভাবান কথাশিল্পী। মেডিকেল অফিসার, শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল। পেশাজীবী নেতা।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়