Ameen Qudir

Published:
2017-03-05 22:46:48 BdST

জিয়া মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের বিবৃতি কি মিথ্যা?


 

আহির ফা হিয়ান বুবকা
______________________________

বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মহোদয়ের বিবৃতি কি মিথ্যা? এ প্রশ্ন যেমন পেশাজীবী নেতা ডা. শাহাদত হোসেন রোমেল, ডা. সেলিম রেজার। তেমনি
এ প্রশ্ন দেশের সচেতন সকল ডাক্তারের।

তারা বলেন, ওই বিবৃতিতে তিনি ঘটনার অানুপুঙ্খ বিবরণ তুলে ধরেন। পরিচালক তার বিবৃতিতে পরিস্কার বলেছিলেন, রোগীর ছেলে রউফ সরকার একজন মহিলা ডাক্তারের সঙ্গে অসৌজন্য মূলক আচরণ করেন। নারী ডাক্তারকে রক্ষায় পুরুষ ইন্টার্ন এগিয়ে এলে তার সঙ্গেও খারাপ ব্যবহার করে। ডাক্তারকে শারিরীকভাবে লাঞ্ছিত করে। পরে পরিচলকের রুমেও রোগীর অাত্মীয়স্বজন, ওই লোক ও মহিলা আত্মীয়রা ডাক্তারদের হুমকি ধমকি দিতে থাকে।

পরিচালকের বিবরণের সঙ্গে প্রত্যক্ষদর্শী সকলের বিবরণ মেলে। মহিলা ডাক্তারকে ঈভটিজিং, ডাক্তারের কলার ধরে মারপিট, রোগীর লোকজনের গুন্ডামি ও মন্ত্রীর নামে নানা হুমকি ধমকির কারণেই বগুড়ার শোচনীয় পরিস্থিতির সৃষ্টি।

পরিচালক তা পরিস্কার বলেছেন।

প্রশ্ন হল, ডাক্তাররা লাঞ্ছিত অপমানিত হয়েও কেবল পাল্টা প্রতিবাদের জন্য, সহকর্মীকে ঈভটিজিংএর প্রতিবাদ করার অপরাধে কি আজ শাস্তি পেলেন।

এ কেমন বিচার।

পরিচালক রোগীর আত্মীয় স্বজনের গুন্ডামির বিস্তারিত বিবরণ দিলেন, সেসবের বিচার হল না কার নির্দেশে ; ডাক্তার সমাজ এখন এই সব প্রশ্নের জবাব জানতে চায়।

_____________________________

 

আহির ফা হিয়ান বুবকা , নির্বাহী সম্পাদক , ডাক্তার প্রতিদিন।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়