ডা শাহাদাত হোসেন

Published:
2022-05-18 09:12:47 BdST

সিএমসির মনসুর ভাইয়ের ঋণখেলাপিদের কাছে মানবিক আবেদন প্রখ্যাত চিকিৎসকের


প্রয়াত মনসুর ভাইয়ের প্রতি শ্রদ্ধা ও সম্মান


ডেস্ক
_________________________

চট্টগ্রাম মেডিকেল কলেজ মেইন হোস্টেলের ক্ষুদ্র ব্যবসায়ী প্রয়াত মনসুর ভাইয়ের পাওনা খেলাপি ঋণ পরিশোধের জন্য ঋণখেলাপিদের প্রতি আবেদন জানিয়েছেন
প্রবাসী প্রখ্যাত চিকিৎসক মোহাম্মদ মহিউদ্দিন -সিএমসি২৫।
মনসুর ভাই ও ঋণখেলাপিরাঃ শিরনামে লেখায় তিনি বিশ্বব্যাপী সকলের প্রতি আহবান জানিয়ে বলেন ,
মনসুর ভাই আমৃত্যু একটি ছোট সার্ভিস বিজনেস চালিয়ে গেছেন মেইন হোস্টেল।উনার অনেক কাস্টমার বাকী তে পন্য কিনিছেন ছাত্র থাকাকালীন ।কেউ শোধ করেছেন আবার অনেকেই শোধ করতে পারেন নাই সময় ও সুযোগের অভাবে।এই ঋনখেলাপিদের অনেকেই হয়তো এখন নামকরা বড় ডাক্তার ও ব্যবসায়ী।অনেকে হয়তো বিদেশে আছেন।আমার মনে হয় তাদের উচিত মনসুর ভাই এর ঋন নিজ দায়িত্তে উনার উত্তরাধিকারদের কাছে বুঝিয়ে দেওয়া।আপনি পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন ঋন শোধ করা খুবই সহজ।
প্রয়াত মনসুর ভাইয়ের প্রতি শ্রদ্ধা ও সম্মান জানিয়ে সিএমসি ২৮,ডাক্তার প্রতিদিন সম্পাদক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগ বিভাগের প্রফেসর ডা. সুলতানা আলগিন গভীর শোকসহ বলেন , মনসুর ভাই ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ ক্যাম্পাসের প্রিয় মুখ। পবিত্র মুখ। সামান্য পুঁজি দিয়ে তিনি সততার সঙ্গে , বিশ্বস্ততার সঙ্গে কয়েক যুগ ধরে সিএমসি র মেডিকেল শিক্ষার্থীদের অক্লান্ত সেবা দিয়ে গেছেন। এই সেবা তাকে প্রিয় করেছে সকল সিএমসিয়ানের। তিনি আজ প্রয়াত। আমি তার পবিত্র আত্মার শান্তি কামনা করি। প্রখ্যাত চিকিৎসক মোহাম্মদ মহিউদ্দিন (সিএমসি২৫) ভাইয়ের আহবানের সঙ্গে পূর্ণ সহমত পোষণ করি।

সিএমসি ২৮ শাহাদাৎ হোসেন রোমেল
লিখেছেন
চট্টগ্রাম মেডিকেল কলেজের শুরু থেকে এখন পর্যন্ত যত ছাত্র হোস্টেলে থেকে পড়াশোনা করেছে সবার প্রিয় ছিলো মনসুর ভাই। অসাধারণ মেধাবী ছিলেন মনসুর ভাই। উনি কি করে যেনো প্রত্যেককেই তার ব্যাচমেটদের সাথে ই চিনতেন। আমি পাস করে আসার পরে ক্যাম্পাসে গিয়ে যতবার‌ই মনসুর ভাইয়ের সাথে দেখা হয়েছে, ততবার‌ই তিনি সেই স্টুডেন্ট লাইফের মতোই আন্তরিকভাবে কথা বলেছেন। আমার ব্যাচমেটদের প্রায় প্রত্যেকের নাম ধরে জানতে চাইতেন, কে কোথায় আছে? আমার কাছে অবিশ্বাস্য লাগতো উনার এই মনে রাখার প্রতিভাকে! সেই মনসুর ভাই চলে গেলেন না ফেরার দেশে।

আপনার মতামত দিন:


ক্যাম্পাস এর জনপ্রিয়